দেশে ভয়েস মেইল সেবা চালু

দেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হলো মোবাইল ফোনে ভয়েস মেইল সেবা। সোমবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়্ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কনফারেন্স রুমে এই সেবা চালু করা হয়।

বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের মোবাইল ফোনে ভয়েস মেইল পাঠিয়ে এ সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

পরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম বিটিআরসি চেয়ারম্যানের মোবাইলে একটি অভিনন্দন বার্তা পাঠিয়ে সবাইকে শুভেচ্ছা জানান।

এ সময় ড. শাহজাহান মাহমুদ বলেন, ‘ভয়েস মেইল সেবাটা নতুন কিছু নয়। পৃথিবীর বিভিন্ন দেশে এটি চালু রয়েছে। আমাদের দেশেও এই সেবা চালু আছে, তবে সবগুলো আপারেটর এখনো সেবাটি দেয় না। সবাইকে এ সেবা দেয়ার জন্য আজ আনুষ্ঠানিকভাবে চালু করা হলো। আশা করছি, জনগণ এই সেবা ব্যবহারে এগিয়ে আসবে।’

বিটিআরসি চেয়ারম্যান বলেন, এখন রবি ও বাংলালিংকে সেবাটি পাওয়া যাচ্ছে। অন্য অপারেটর এবং টিএনটি ফোনেও সেবাটি খুব শিগগিরই চালু করা হবে বলে জানান তিনি।

রবির প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ বলেন, রবি জনগণবান্ধব সার্ভিসে সব সময়ই নিয়ে আসে। এ সেবা আমারদের ইতোমধ্যেই চালু রয়েছে। বর্তমানে রবির ১২ লাখ গ্রাহক ভয়েস মেইল সেবা ব্যবহার করছেন। আমরা নতুন করে আরও প্রমোট করছি। এজন্য অতিরিক্ত কোনো চার্জ নেই বলেও জানান তিনি।

মাহতাব উদ্দিন বলেন, এখন পর্যন্ত কল রেটের হিসেবেই ভয়েস মেইল সার্ভিস দেওয়া হয়। তবে আরও প্রোমোশন করে অনেক গ্রাহক যুক্ত হলে বিটিআরসির ডিরেক্টিভ অনুযায়ী প্যাকেজের আওতায় আনবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান, বাংলালিংকের সিইও এরিক ওস, স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক নাসিম পারভেজ, সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এমদাদ উল বারীসহ বিটিআরসির বিভিন্ন বিভাগের কর্মকর্তা এবং অপারেটরগুলোর প্রতিনিধিরা।

প্রযুক্তিকথন/তুষার

Related posts

Leave a Comment