দ্বিতীয় বারের মত শুরু হচ্ছে ‘জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার ২০১৭’

বাংলাদেশের তরুণ প্রজন্মকে মোবাইলভিত্তিক বিভিন্ন উদ্যোগের সাথে সম্পৃক্ত করে বিশ্বের বিলিয়ন ডলারের বাজারে প্রবেশে উৎসাহ ও সহায়তা দিতে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার ২০১৭’।  আইসিটি বিভাগ ও ওয়ার্ল্ড সামিট এ্যাওয়ার্ড এর যৌথ উদ্যোগে জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার ২০১৭ আয়োজিত হচ্ছে  । এতে জাতীয় পুরস্কার বিজয়ীরা ওয়ার্ল্ড সামিট মোবাইল পুরস্কারের গ্লোবাল প্রতিযোগিতার জন্য সরাসরি মনোনীত হবেন। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত এই প্রতিযোগিতার সহযোগি গুগুল ডেভেলপার গ্রুপ সোনারগাঁও এবং জিডিজি বাংলা । দেশীয় প্রতিষ্ঠান কর্তৃক নির্মিত সেরা মোবাইল কন্টেন্ট ও উদ্ভাবনী মোবাইল অ্যাপ্লিকেশনের প্রাপ্য স্বীকৃতি প্রদানই এই আয়োজনের মূল উদ্দেশ্যে।

প্রতিযোগিতায় যেকোনো ধরনের মোবাইলভিত্তিক (এসএমএস, আইভিআর, অ্যাপ্লিকেশন, গেইম)  উদ্যোগ অংশ গ্রহন করতে পারবে। জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতার মাধ্যমে ৮টি ক্যাটিগরিতে বিজয়ী সেরা উদ্যোগগুলো তুলে ধরতে পারবেন। আগামী ১৫ই মার্চ এর মধ্যে আগ্রহী ব্যক্তি ও প্রতিষ্ঠান আবেদন করতে পারবেন।

নিবন্ধন ও মনোনয়ন জামা দেয়ার জন্য http://appaward.ictd.gov.bd/ এই লিঙ্কে প্রবেশ করুন ।

উল্লেখ্য, ২০১৪ সালে অনুষ্ঠিত ‘১ম জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার বিজয়ী ৮টি দল বিশ্বের ডিজিটাল কনটেন্টের সব থেকে সন্মানজনক স্বীকৃতি ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড মোবাইল পুরস্কারের গ্লোবাল প্রতিযোগিতার জন্য সরাসরি মনোনীত হয়। আন্তর্জাতিক ওই প্রতিযোগিতায় জাতীয় পুরস্কার প্রাপ্ত ক্রিটিকালিঙ্ক মোবাইল অ্যাপ স্বাস্থ্য বিভাগে বিজয়ী হয়।

এবার ৮টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে। এগুলো হচ্ছে-গভার্নমেন্ট অ্যান্ড সিটিজেন এনগেজমেন্ট, হেলথ অ্যান্ড ওয়েল বিং, লার্নিং অ্যান্ড এডুকেশন, এনভায়রনমেন্ট অ্যান্ড গ্রিন এনার্জি, কালচার অ্যান্ড ট্যুারিজম, স্মার্ট সেটেলমেন্ট অ্যান্ড আরবানাইজেশন, বিজনেস অ্যান্ড কমার্স, ইনক্লুশন অ্যান্ড এমপাওয়ারমেন্ট। এসব ক্যাটাগরিতে মোবাইল ও ডিজিটাল কনটেন্ট প্রস্তুতকারী কম্পানি, ব্যক্তি, প্রতিষ্ঠান অংশ নিতে পারবে। বাংলাদেশ থেকে প্রাপ্ত মনোনায়ন যাচাই-বাছাই করবে জুরি বোর্ড। আগামী অক্টবোর এ আটটি ক্যাটিগরি থেকে আটজন বিজয়ী নির্বাচন করা হবে এবং মনোনীত করা হবে ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড মোবাইল পুরস্কারের গ্লোবাল প্রতিযোগিতার জন্য ।

প্রযুক্তিকথন/ডেস্ক

 

 

 

Related posts

Leave a Comment