লাইফস্টাইল অ্যাপ ফানডেল’র অনুষ্ঠানিক যাত্রা শুরু

জীবনযাপনের নানা বিষয় সহজ করতে ও দরকারি তথ্য জানাতে ‘ফানডেল’ নামের নতুন একটি অ্যাপ চালু করল অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান ‘স্ক্রীনশট’। ফানডেল (fundle) নামে এই অ্যান্ড্রয়েড অ্যাপে বিভিন্ন লাইফস্টাইলভিত্তিক মজার ফিচার এবং ডিসকাউন্ট অফার রয়েছে। স্ক্রীনশট ডিজিটাল বাংলাদেশের জন্য বিশেষভাবে এই অ্যাপ তৈরি করেছে। অ্যাপটি বিনা মূল্যে প্লেস্টোর থেকে ডাউনলোড ওব্যবহার করা যাবে।

শনিবার (২৫ ফ্রেরুয়ারি) রাজধানীর একটি হোটেলে অ্যাপটির অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এই সময় প্রধান অতিথি হিসেবে ছিলেন এফবিসিসিআই এর সভাপতি আবদুল মাতলুব আহমাদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিডিজবস এর প্রধান নির্বাহী ফাহিম মাশরুর এবং বেসিসের পরিচালক আলমাস কবির। এই সময় আরও উপস্থিত ছিলেন স্ক্রীনশট প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুকিত আহমেদ, সহ প্রতিষ্ঠাতা  ইশতিয়াক আহমেদ এবং অন্যান্য কর্মকর্তারা।

অ্যাপ উদ্বোধনের সময় আবদুল মাতলুব আহমাদ বলেন, বর্তমান সময় মানুষ অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন, তাই দেশে আগামীতে ইকমার্সের রয়েছে অপার সম্ভবনা। আমাদের পাশ্ববর্তী দেশ ভারতে অর্থনীতিতে অবদান রাখছে আইসিটি খাত। বাংলাদেশের আইসিটি খাতে রপ্তানি বৃদ্ধি পাচ্ছে। আশা করা যাচ্ছে , বৃদ্ধির পরিমান সময়ের সাথে সাথে বাড়বে।

তিনি আরও বলেন, ফানডেল অ্যাপসটির কার্যক্রম মুগ্ধ করার মত। আমাদের নিজেদের অ্যাপ ব্যবহারে বেশিমনোযোগ হতে হবে।

অনুষ্ঠানে ফাহিম মাশরুর বলেন, আমাদের ভালো মানের উল্লেখযোগ্য অ্যাপ নেই। বাইরের অ্যাপ ব্যবহার করতে হয়। স্থানীয় অ্যাপ জনপ্রিয় করা প্রয়োজন। দেশীয় আইসিটি উদ্যোক্তাদের ধৈর্য্য ধরতে হবে।স্থানীয় অ্যাপ জনপ্রিয় করতে প্রয়োজন ধৈর্য্য।

আলমাস কবির বলেন, ফানডেলের মাধ্যমে ডিজিটাল মার্কেটের অপার সম্ভবনা দেখা যাচ্ছে।

ফানডেল মূলত জীবনযাপন ও সোশাল অ্যাপ। এর মাধ্যমে সেলফি তুলে সামাজিক মাধ্যমে তা শেয়ার করা, বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেখা, ভেরিফাইড চেকিং, মতামত দেওয়া এবং মার্কেট রির্সাচ করা যাবে। অ্যাপ ব্যবহারের ফলে ব্যবহারকারী পয়েন্ট পাবেন এবং ওই পয়েন্টের মাধ্যমে মোবাইল রিচার্জসহ বিভিন্ন ধরনের সুবিধা উপভোগ করাযাবে।

প্রযুক্তিকথন/ডেস্ক

Related posts

Leave a Comment