ট্যুরের সহায়তায় ভ্রমণ বিষয়ক বই

সদ্য সমাপ্ত এবারের গ্রন্থমেলাতে প্রকাশিত হয় জাহাঙ্গীর আলম শোভন-এর ভ্রমণ বিষয়ক বই ‘দেখব বাংলাদেশ গড়ব বাংলাদেশ’। বইটি প্রকাশে সার্বিক সহযোগিতায় ছিল অনলাইন ট্যুর অ্যান্ড ট্রাভেল এজেন্সি ট্যুর ডটকম ডটবিডি।

সাহিত্য দেশ প্রকাশনী থেকে প্রকাশ পাওয়া বইটির প্রচ্ছদ করেন কাজী সোহরাব পারভেজ। প্রচ্ছদের ছবি তুলেছেন রুহুল কুদ্দুছ ছোটন। ১৯২ পৃষ্ঠার এই বইটির দাম রাখা হয়েছে ২৫০ টাকা।

প্রকাশিত বই সম্পর্কে লেখক জাহাঙ্গীর আলম শোভন বলেন, তেঁতুলিয়া থেকে টেকনাফ পায়ে হেঁটে ভ্রমণ করতে গিয়ে আমি নিজে যা দেখেছি বইয়ে তারই অভিজ্ঞতার বর্ণনা করেছি। অনুভূতি ও মতামত লিখেছি। ভ্রমণের বিভিন্ন দিক নিয়ে আমার বইটি লেখা। প্রতিটি বিষয় আলাদা করে তুলে ধরা হয়েছে এতে, যাতে পাঠকদের বুঝতে সহজ হয়।

ট্যুর ডটকম ডটবিডি-এর সিইও লায়ন মোহাম্মদ ইমরান বলেন, ট্যুর শুধু ব্যবসা করতে আসেনি। ভ্রমণ বিষয়ক নানা কাজ এবং কাজের সহযোগিতায় পাশেও দাঁড়ায়। সেই ধারাবাহিকতায় এই বইয়ের লেখককে যেমন স্পন্সার করা হয়েছিল তেঁতুলিয়া থেকে টেকনাফ পায়ে হেঁটে ভ্রমণে তেমনি তার বই প্রকাশেও সার্বিক সহযোগিতা করা হয়েছে।

লায়ন মোহাম্মদ ইমরান আরো বলেন, অনলাইনে জাহাঙ্গীর আলম শোভন একজন জনপ্রিয় লেখক।  তার লেখায় পাঠক আপ্লুত হবে। বাংলাদেশে ট্যুরিজম নিয়ে প্রচুর লেখা রয়েছে তার। বইটি সবার ভালো লাগবে।

উল্লেখ্য, ‘দেখব বাংলাদেশ গড়ব বাংলাদেশ’ শিরোনামে তেঁতুলিয়া থেকে টেকনাফ পায়ে হেঁটে ভ্রমণ করেন অনলাইন লেখক জাহাঙ্গীর আলম শোভন। তার ভ্রমণের অভিজ্ঞতা নিয়ে লিখিত বইয়ে মোড়ক উšে§াচিত হয় গত ২৮ ফেব্র“য়ারি গ্রন্থমেলা প্রাঙ্গনে। মোড়ক উম্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইক্যাব প্রেসিডেন্ট রাজিব আহমেদ, কবি খুরশিদ আলম সাগর, ইক্যাব ডিরেক্টর নাসিমা আক্তার নিশা, ট্যুর ডটকম ডটবিডি-এর শামীমা আকতার আতিকা, সাইদ রহমান, সুলতানা জাহান নিশাত, নেয়ামত উল্যাহ মহান, হাবিবুর রহমান খান ও হোসেন আহমদসহ আরো অনেকে।

প্রযুক্তিকথন/ডেস্ক/

Related posts

Leave a Comment