ব্যবসায়ীদের জন্য গুরুত্বপূর্ণ তিন অ্যাপ

 

ব্যবসায়ীদের নানা সময় দেশের বিভিন্ন অঞ্চলে ভ্রমণে যেতে হয়।তাঁদের কাজের সহায়ক হিসেবে স্মার্টফোনে নানা অ্যাপ্লিকেশ নডাউনলোড করে নিতে পারেন।কিছু অ্যাপ্লিকেশন আছে যা আপনার ব্যবসায়িক ভ্রমণ আরও সহজ করে তুলবে। এর মধ্য আছে রাস্তার দিক নির্দেশনামূলক অ্যাপ, হোটেল বুকিং অ্যাপ ও গুরুত্বপূর্ণ নোট লেখার অ্যাপ্লিকেশন।

গুগলম্যাপস: গুগল ম্যাপস পরিচিত একটি অ্যাপ্লিকেশন।মানচিত্র শব্দটার সাথে আমরা সবাই পরিচিত।কিন্তু এই মান চিত্র শব্দটার ব্যাপকতা বহুগুণে বাড়িয়ে দিয়েছে গুগল ম্যাপস।

এভারনোট: নানা রকম তথ্য আর্কাইভ করে রাখার সফটওয়্যার হলো এভারনোট।

জোভাগো: স্মার্টফোন অ্যাপের মাধ্যমে সহজে হোটেল বুকিং করার সুবিধা নিয়ে হাজির হয়েছে অনলাইন হোটেল বুকিং প্লাটফর্ম জোভাগো। স্মার্টফোন ব্যবহারকারীরা সহজে জোভাগোর অ্যাপ থেকে হোটেল বুকিং দিতে পারবেন।

চমৎকার ইন্টারফেসের এই অ্যাপটি চালু করে ব্যবহারকারী কোথায় হোটেল বুকিং নিতে চান সেই তথ্য দিলে সে অনুযায়ী প্রয়োজনীয় হোটেলের তালিকা ও মূল্য প্রদর্শিত হবে। হোটেল রুমের উচ্চ রেজুলেশনের ছবিও দেখা যাবে অ্যাপটির সাহায্যে।
ফলে ব্যবহারকারীরা আগে থেকে ধারণা নিতে পারবেন রুমটি সম্পর্কে। এরপর সেখান থেকে বুকিং অপশনে এ ক্লিক করেই বুকিং করা করা যাবে পছন্দ অনুযায়ী রুম।
অ্যাপটি থেকে চাইলে সরাসরি জোভাগো’র অফিসে ফোন করা যাবে। এছাড়া অ্যাপটিতে রয়েছে নোটিফিকেশন সুবিধা। বিদেশী পর্যটকদের  জন্য অ্যাপটিতে রয়েছে কারেন্সি সুবিধা।
চাইলে হোটেল বুকিংয়ের কত খরচ হবে তা প্রয়োজন অনুযায়ী কারেন্সি’তে দেখে নেয়া যাবে। অ্যাপটির মেনুতে ‘বেস্ট প্রাইস’ অপশনে গিয়ে দেখে নেয়া যাবে কিভাবে অ্যাপটি ব্যবহার করে সাশ্রয়ী খরচে হোটেল বুকিং করা যাবে।
জোভাগো কর্তৃপক্ষ জানিয়েছে, বর্তমান সময়ের স্মার্ট ফোন ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। ব্যবহারকারীদের সুবিধার জন্য সহজে হোটেল বুকিং করার সব ফিচার রয়েছে এই অ্যাপে। ফলে মাত্র কয়েক ক্লিকেই অ্যাপটি ব্যবহার করে হোটেল বুকিং দেয়া যাবে।
অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা (https://goo.gl/BnwIdG) ঠিকানা থেকে এবং অ্যাপলের আইওএস ব্যবহারকারী (https://goo.gl/6SgH7O) ঠিকানা থেকে বিনামূল্যে ডাউনলোড করে অ্যাপটি ব্যবহার করতে পারবেন।