যৌথভাবে ক্লাউড সেবা দেবে ইজেনারেশন ও ক্লাউডলি

বাংলাদেশের অন্যতম শীর্ষ সফটওয়্যার কোম্পানি ই-জেনারেশন লিমিটেড এবং সিলিকন ভ্যালিভিত্তিক ক্লাউড সেবাদানকারী প্রতিষ্ঠান ক্লাউডলি, আন্তর্জাতিক গ্রাহকদের সেবা ও ক্রিটিক্যাল ডাটা মাইগ্রেশন সেবা দিতে সম্প্রতি এক চুক্তি স্বাক্ষর করেছে। ই-জেনারেশন ও ক্লাউডলির আন্তর্জাতিক গ্রাহকেরা আমাজন ওয়েব সার্ভিস এবং গুগুল ক্লাউড প্লাটফরমের মতো আন্তর্জাতিক মানের সেবা ব্যবহার করতে পারবে এবং তাদের গুরুত্বপূর্ণ  তথ্য সংরক্ষণ করতে পারবেন।

সিলিকন ভ্যালিতে ক্লাউডলির কার্যালয়ে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই-জেনারেশন লিমিটেডের চেয়ারম্যান শামীম আহসান, ক্লাউডলির প্রতিষ্ঠাতা ও ভাইস চেয়ারম্যান শাহ রহমান এবং সহ-প্রতিষ্ঠাতা ও সিটিও কেনিথ কার্স।

এ বিষয়ে ই-জেনারেশন লি. এর চেয়ারম্যান শামীম আহসান বলেন, এই চুক্তির ফলে আমরা বিভিন্ন প্রতিষ্ঠানগুলোতে তাদের মূল্যবান ডাটা মাইগ্রেশন, ক্লাউডে সংরক্ষণ, তথ্য নিরাপত্তা নিশ্চিত করাসহ এ সম্পর্কিত সেবা প্রদান করতে পারবো, যার ফলে উভয় প্রতিষ্ঠানের গ্রাহকেরা লাভবান হবে। তথ্য সংরক্ষণ ও তথ্যের নিরাপত্তা সম্পর্কিত সমাধানে কাজ করার সুযোগ পাবে ই-জেনারেশন ও ক্লাউডলি।

ক্লাউডলির প্রতিষ্ঠাতা ও ভাইস চেয়ারম্যান শাহ রহমান বলেন, আমি আনন্দিত যে আমরা ই-জেনারেশন লি. এর সঙ্গে একটি কৌশলগত অংশীদারিত্বে সম্মত হয়েছি, যারা ইতিমধ্যে সাফল্যের সাথে কিছু শীর্ষ আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে কাজ করছেন।  এর মাধ্যমে আন্তর্জাতিক বাজারে আমাদের ব্যবসায় সম্প্রসারণ হবে। পাশাপাশি বাংলাদেশি কোম্পানিগুলো তাদের তথ্য নিরাপদ রাখতে পারবে।

উল্লেখ্য, ই-জেনারেশন বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবস্থাপনা পরামর্শ, প্রযুক্তিগত সেবা প্রদানকারী এবং সফটওয়্যার প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ব্যবসার বিভিন্ন খুঁটিনাটি বিষয় অনুধাবন করে যথোপযুক্ত ব্যক্তি, দক্ষতা এবং প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে পরিমিত ব্যয়ে প্রতিষ্ঠানগুলোকে কর্মদক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে থাকে।  ই-জেনারেশন পররাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য ও প্রযুক্তি বিভাগ, কৃষি মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয় এবং অন্যান্য প্রতিষ্ঠানের বিজনেস প্রসেস অটোমেশন, সিস্টেম ইন্টিগ্রেশন, প্রকল্প ব্যবস্থাপনা, সফটওয়্যার উন্নয়ন ও প্রশিক্ষণ নিয়ে কাজ করছে। তারা একই সাথে, ডাচ-বাংলা ব্যাংক, সিটি ব্যাংক, ট্রাস্ট ব্যাংক এবং বেসিক ব্যাংক সহ আরো অনেক প্রতিষ্ঠানকে সাইবার নিরাপত্তা ও সফটওয়্যার সল্যুশন প্রদান করে। ই-জেনারেশনের ডেনমার্ক, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, কানাডা সহ আরো ৮ টি দেশে গ্রাহক রয়েছে।

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে প্রতিষ্ঠিত ক্লাউডলি তাদের এক দশকের অভিজ্ঞতায় আন্তর্জাতিকভাবে ক্লাউড অবকাঠামো সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে। প্রতিষ্ঠানটি অ্যামাজন ওয়েব সার্ভিসেস ও গুগল ক্লাউড প্লাটফর্মের মতো বিভিন্ন অ্যাপ্লিকেশন, প্লাটফর্ম ও অবকাঠামো মাইগ্রেশন সেবাদান করে। বিশ্বব্যাপী বিশেষ করে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ইউরোপ, এশিয়া ও অস্ট্রেলিয়ার গ্রাহকদের ক্রিটিক্যাল ডাটা ও সার্ভার কনটেন্ট ক্লাউডে মাইগ্রেশনের মাধ্যমে নিরাপদ রাখতে কাজ করে যাচ্ছে।

প্রযুক্তিকথন/ডেস্ক/

Related posts

Leave a Comment