বাজারে সিম্ফনির নতুন স্মার্টফোন

বাংলাদেশের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো নতুন স্মার্টফোন “Symphony P7 Pro”। ডুয়াল ফ্ল্যাশ এর এই স্মার্টফোনটিতে আছে আরও অত্যাধুনিক ফিচার। ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উভয়তেই এ্যাপারচার দেওয়া হয়েছে ২.০।

ট্রাই টোন এল ই ডি ব্যাক ফ্ল্যাশ এবং ফ্রন্ট ফ্ল্যাশ ও রয়েছে এই হ্যান্ডসেটটিতে। ট্রাই টোন ফ্ল্যাশ থাকার কারণে ফোনটি দিয়ে স্বল্প আলোতেও ভালো ছবি উঠবে । ক্যামেরা ফিচার হিসেবে আছে ফেস বিউটি, প্যানারোমা মোড ও এইচডিআর মোড। ৫.৩ ইঞ্চি এইচ ডি আইপিএস ডিসপ্লে এর সাথে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যাবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো। ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর এবং ৩ জিবি ডিডিআর থ্রি র‍্যাম দেয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। ডিডিআর থ্রি র‍্যাম থাকার কারণে গেমস এবং অ্যাপস এর পারফর্মেন্স হবে আরো বেশী ভালো।

ডুয়াল সিম এর স্মার্টফোনটিতে আছে শক্তিশালী ২৬০০ এম এ এইচ লি – আয়ন ব্যাটারী। এছাড়াও এই ফোনটিতে ব্যাবহার হয়েছে কাস্টম মেইড ইন্টেলিজেন্ট সফটওয়্যার ডিজাইন যার মাধ্যমে ব্যাটারীর কার্যক্ষমতা বেড়ে যাবে ৪৫% পর্যন্ত। এরপরও আছে ব্যাটারী অপটিমাইজেশন অপশন যেখানে গিয়ে ব্যাকগ্রাউন্ড এ চলা সব ধরণে অ্যাপস বন্ধ করে দিয়েও বাড়ানো যায় ব্যাটারীর আয়ু।

থ্রি জি ও টু জি উভয় নেটওয়ার্ক এর সিম চলবে এই স্মার্টফোনটিতে। ওটিজি এবং ওটিএ সাপোর্টেড এই স্মার্টফোনটিতে আছে জি সেন্সর, এক্সিলারেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং লাইট সেন্সর। এই স্মার্টফোনটির আইডি ডিজাইনেও রয়েছে নতুনত্ব, ব্যাবহার করা হয়েছে বিগ ক্যামেরা রিং,  টেক্সচারড লেন্স, ট্রাই টোন ফ্ল্যাশ, এটরাকক্টিভ সাইড স্পীকার এবং ২.৫ ডি কার্ভ গ্লাস।  ১৬ জিবি ধারণ ক্ষমতার এই ফোনটিতে রাখা যাবে অনেক বেশী গান, ভিডিও, ছবি এবং অ্যাপস তাছাড়াও ব্যাবহারকারী চাইলে মেমোরীকার্ড এর মাধ্যমে তা ৩২ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন।

স্মার্ট ফোনটির দাম রাখা হচ্ছে মাত্র ৯ হাজার ৯৯০ টাকা।

প্রযুক্তিকথন/তুষার

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *