ইলেক্ট্রা ইন্টারন্যাশনালের শোরুমে স্যামসাংয়ের দক্ষ কনসালটেন্ট

বিশ্বের শীর্ষ কনজ্যুমার ইলেকট্রনিক্স ব্র্যান্ড স্যামসাং, কারিগরিভাবে দক্ষ জনবল তৈরির লক্ষ্যে ৪৪ জন এক্সপেরিয়েন্স কনসালটেন্টদের (এসইসি) প্রশিক্ষণ দিয়েছে এবং দেশব্যাপী এর আনুমোদিত ডিসট্রিবিউটর ইলেক্ট্রা ইন্টারন্যাশনালের শো-রুমগুলোতে নিয়োগ দিয়েছে।

ইলেক্ট্রা ইন্টারন্যাশনালের প্রধান কার্যালয়ের এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্যাংওয়ান ইউন, ম্যানেজিং ডিরেক্টর স্যামসাং বাংলাদেশ; ফিরোজ মোহাম্মাদ, হেড অব কনজ্যুমার ইলেক্ট্রনিক্স, স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশ; সানাউল্লাহ্ শহিদ, চেয়ারম্যান ইলেক্ট্রা; ব্রি. জেনারেল মোজাম্মেল হোসেন (অব.), চিফ অপারেটিং অফিসার ইলেক্ট্রা।

স্যামসাং ইলেক্ট্রনিক্স যথাযথ নির্বাচন প্রক্রিয়ার ও স্যামসাং এর স্বীকৃত প্রশিক্ষকের দ্বারা কঠোর প্রশিক্ষণের মাধ্যমে এসব এক্সপেরিয়েন্স কনসালটেন্ট নিয়োগ দিয়েছে।

স্যামসাং এর সকল অনুমোদিত ডিসট্রিবিউটরদের শো-রুমে হোম অ্যাপ্লায়েন্স পণ্যের গ্রাহকদের সেরা মানের অভিজ্ঞতা নিশ্চিত করতেই এই এক্সপেরিয়েন্স কনসালটেন্টদের নিয়োগ দেওয়া হয়।

এর আগে ২০১৬ সালে স্যামসাং অনুমোদিত কিছু ডিসট্রিবিউটর তাদের শো-রুমে একটি পাইলট প্রোজেক্ট এর মাধ্যমে এক্সপেরিয়েন্স কনসালটেন্টদের নিয়োগ দেয়া হয়। বর্তমানে স্যামসাং পূর্ণাঙ্গরূপে এসব পরামর্শকদের ইলেক্ট্রা ইন্টারন্যাশনাল-এর শো-রুমগুলোতে নিয়োগ দিয়েছে এবং পর্যায়ক্রমে স্যামসাং-এর ব্র্যান্ডশপ, ট্রান্সকম ডিজিটাল এবং র‌্যাংগস- এর শোরুমগুলোতে পরামর্শক নিয়োগের পরিকল্পনা রয়েছে। এ ধরনের উদ্যোগ দ্বারা স্যামসাং বাংলাদেশ সর্বদাই কারিগরি দক্ষ জনবল তৈরির মাধ্যমে একটি উন্নত জনশক্তি তৈরিতে অবদান রাখছে।

১৯৯৫ সালে একমাত্র ইলেক্ট্রা ইন্টারন্যাশনালকে ডিলারশিপ দেওয়ার মাধ্যমে স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশে যাত্রা শুরু করে। স্যামসাং-এর এই এক্সপেরিয়েন্স কনসালটেন্টদের প্রথমে ইলেক্ট্রা শো-রুমে নিয়োগের মাধ্যমে ব্যবসায় অংশীদার এই দুটি প্রতিষ্ঠান তাদের বন্ধুত্বের পরিচয় প্রকাশ করল।

প্রযুক্তিকথন/ডেস্ক/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *