ইউএয়াইএস ল্যাবে বিনামূল্যে উন্নতমানের আইটি প্রশিক্ষণ

দেশের তরুণদের আগ্রহের পেশা এখন আইটি প্রফেশনাল হওয়া। বাংলাদেশে পেশাদারি আইটি কেন্দ্রের কোর্স মডিউল ও বিশ্বমানের মার্কেটপ্লেসে কাজের উপযোগী প্রশিক্ষণের কারণে এরই মধ্যে ইউওয়াইএস ল্যাব জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা পেয়েছে। এই সাফল্যের পিছনে ইউওয়াইএস ল্যাবের আইটি শিল্পে সফল ও অভিজ্ঞ আইটি প্রফেশনাল পরিচালনা পর্ষদের দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে পরিচালনা বিশেষ অবদান রেখেছে।

অাজ ঢাকার মহাখালীতে অবস্থিত ইউওয়াই ল্যাবে নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের চেয়ারপার্সন ফারহানা এ রহমান। প্রতিষ্ঠানের কার্যক্রম সংক্রান্ত মূল বক্তব্য পেশ করেন চেয়ারপার্সন ফারহানা এ রহমান এবং সিওও মোঃ শাহাদাত হোসাইন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সিইও আলিয়া হামিদ।

বাংলাদেশের আইটি প্রশিক্ষণ কেন্দ্রগুলোর মধ্যে একটি বিষয় লক্ষ্য করা গেছে, তা হলো গতানুগতিক আইটি কোর্স ও মডিউল দিয়ে প্রশিক্ষণ দেয়া। কিন্তু বর্তমান অবস্থার প্রেক্ষিতে দেখা গেছে গৎবাঁধা আইটি বেসিক জ্ঞানের চাইতে কোনো বিশেষ আইটি বিষয়ের উপর বাস্তব কারিগরি দক্ষতা ও অভিজ্ঞতা ক্যারিয়ারের উত্তরোত্তর সাফল্য নিশ্চিত করে। অনেক প্রাতিষ্ঠানিক জটিল সিদ্ধান্ত ও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে আইটি ইন্ডাস্ট্রির বিকাশে দক্ষ জনবলের চাহিদার দরুন মেধার পাশাপাশি অ্যাডভান্সড আইটি জ্ঞান থাকা জরুরী।এমন অবস্থার প্রেক্ষিতে ইউওয়াইএস ল্যাব অ্যাডভান্সড আইটি কোর্সের উপর বরাবর জোর দিয়ে আসছে, যেখানে প্রশাসনিক উচ্চপদে নিয়োজিত কর্মীদের আইটি দক্ষতা নিশ্চিত করার পাশাপাশি আইটি শিল্পোন্নয়নে অবদান রাখতে পারেন তা নিশ্চিত করা হয়।ইউওয়াইএস ল্যাব ইন্ডাস্ট্রি স্ট্যান্ডার্ড আইটি প্রশিক্ষণের উপর বরাবর জোর দিয়ে এসেছে এবং আইটি কোর্সের উপর গৎবাঁধা প্রশিক্ষণের পরিবর্তে ইন্ডাস্ট্রির প্রয়োজনের অ্যাডভান্সড আইট প্রশিক্ষণে জোর দিয়েছে।

বিস্তারিত জানতে: http://uyslab.org/

প্রযুক্তিকথন/তুষার/

Related posts

Leave a Comment