ওয়ালটনের নতুন ট্যাব ‘ওয়ালপ্যাড ১০বি’ বাজারে

উন্নত প্রযুক্তির আইপিএস ডিসপ্লের নতুন ট্যাবলেট বাজারে এনেছে ওয়ালটন। মাল্টিটাস্কিং বৈশিষ্ট্যের ‘ওয়ালপ্যাড ১০বি’ নামের নতুন এই ট্যাবের বিশেষ ফিচার হলো হাই রেজুলেশনের বড় পর্দা। এতে গ্রাহকরা পাবেন আরো স্পষ্ট ও প্রাণবন্ত ছবি দেখার অভিজ্ঞতা।

সারা দেশে বিস্তৃত ওয়ালটন প্লাজা ও ব্রান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে ওয়ালটনের সাশ্রয়ী মূল্যের নতুন এই ট্যাব। যার দাম ধরা হয়েছে ১০ হাজার ৪৯০ টাকা। অভিজাত গ্রে (ধূসর) রঙের ট্যাবটিতে থাকছে ১ বছরের সার্ভিস ওয়ারেন্টি।

দারুণ সব ফিচার সমৃদ্ধ ‘ওয়ালপ্যাড ১০বি’ আধুনিক জীবনযাপনে যোগ করবে নতুন মাত্রা। এই ট্যাবে আছে ১২৮০ বাই ৮০০ পিক্সেলের ১০.১ ইঞ্চির ডাব্লিউএক্সজিএ পর্দা। প্রয়োজনীয় কাজের পাশাপাশি বিনোদন উপভোগেও ব্যবহারকারী পাবেন উন্নত অভিজ্ঞতা। মাল্টি টাচ পর্দায় কাজ করা যাবে হাতের পাঁচ আঙুলেই।

ওয়ালটন সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান বলেন, ‘ওয়ালপ্যাড ১০বি’তে ব্যবহৃত হয়েছে আইপিএস প্রযুক্তির উজ্জ্বল বড় পর্দা। এতে অনলাইন ব্রাউজিং, বই পড়া, গেম খেলা, মুভি দেখাসহ অন্যান্য কাজে পাওয়া যাবে আনন্দদায়ক অভিজ্ঞতা। বিশেষ করে যারা বেশি ভ্রমণ করেন, তাদের অফিশিয়াল কাজ ও বিনোদনের জন্য আদর্শ এই ট্যাব।

তিনি জানান, ‘ওয়ালপ্যাড ১০বি’ ট্যাবে আছে ৬০০০ মিলি অ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। ফলে দীর্ঘক্ষণ কাজ করা বা ভিডিও দেখা যাবে অনায়াসেই।

অ্যান্ড্রয়েড ৫.১ অপারেটিং সিস্টেম চালিত এই ট্যাবের দ্রুতগতি নিশ্চিত করতে আছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। রয়েছে ১ গিগাবাইট র‌্যাম। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০। ফলে ফুল এইচডি মানের ভিডিও দেখা এবং গেমিং হবে আরো বেশি উপভোগ্য।

ট্যাবটির ইন্টারনাল মেমোরি ১৬ গিগাবাইট। এক্সটারনাল কার্ডের মাধ্যমে আরো ৬৪ গিগাবাইটের পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করা যাবে। ফলে অনেক বেশি ডকুমেন্টস, ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস ইত্যাদি সংরক্ষণ করা সম্ভব হবে।

ওয়ালটনের নতুন এই ট্যাবের পেছনে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। পেছনের ক্যামেরায় ফুল এইচডি (১০৮০ বাই ১৯২০) মানের ভিডিও ধারণ করা যাবে। রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম ও সেল্ফ টাইমার। নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, এইচডিআর, প্যানারোমা ইত্যাদিতে ছবি তোলা যাবে। উন্নত ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

দ্রুত গতিসম্পন্ন থ্রিজি ইন্টারনেট ব্যবহার ও কল করার জন্য ট্যাবটিতে রয়েছে ডুয়াল সিম স্লট। মাল্টিমিডিয়া হিসেবে আছে ফুল এইচডি মানের ভিডিও দেখার সুযোগ ও ক্যামকর্ডার এবং রেকর্ডিংসহ এফএম রেডিও।

কানেক্টিভিটি হিসেবে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি, ওটিজি, ল্যান হটস্পট, ওটিএ। ওটিজি থাকায় ট্যাবটিতে ইউএসবি কিবোর্ড, গেমিং কনসোল, পেন ড্রাইভ ইত্যাদি ব্যবহার করা যাবে।

‘ওয়ালপ্যাড ১০বি’ ট্যাবে মোশন সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি) এবং পজিশনিং হিসেবে আছে জিপিএস ও এ-জিপিএস।

নতুন এই ওয়ালপ্যাডের পুরুত্ব মাত্র ৯.২ মিলিমিটার। এর দৈর্ঘ্য ২৫৪.৬ মিলিমিটার। ১৫২.৬ মিলিমিটার চওড়া ট্যাবটির ব্যাটারিসহ ওজন মাত্র ৫৫০ গ্রাম।

প্রযুক্তিকথন/ডেস্ক/

Related posts

Leave a Comment