গ্রামীণফোনের সিইও হলেন মাইকেল ফোলি

গ্রামীণফোনের বোর্ড অফ ডিরেক্টরস, মাইকেল ফোলি (৫৬) কে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ করেছে। এই নিয়োগ আগামী ২৬ মে ২০১৭ থেকে কার্যকর হবে। গত অক্টোবর ২০১৬ থেকে গ্রামীণফোনের অস্থায়ী সিইও হিসেবে কর্মরত পেটার বি ফারবার্গ কোম্পানির বোর্ড অফ ডিরেক্টরস এর চেয়ারম্যান হিসেব দায়িত্ব পালন করবেন।

এছাড়াও বোর্ড অফ ডিরেক্টরস ইয়াসির আজমানকে উপ প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ করেছে। আজমান একই সাথে কোম্পানির প্রধান বিপণন কর্মকর্তা হিসেবে কাজ করবেন এবং অতিরিক্ত দায়িত্ব হিসেবে গ্রামীণফোন ও টেলিনরের এমার্জিং এশিয়া ক্লাস্টার এর ডিজিটাল ও কমার্শিয়াল স্ট্র্যাটেজি দেখবেন। গত রবিবার ৭ মে ২০১৭ এ ১৭৭তম বোর্ড মিটিংয়ের পর এই ঘোষণা দেয়া হয়।

টেলিনর গ্রুপ এর প্রেসিডেন্ট ও সিইও সিগভে ব্রেক্কে বলেন,”  মাইকেল গ্রামীণফোনকে বাংলাদেশের ডিজিটাল করণের পরবর্তী পর্যায়ে নেতৃত্ব দেয়ার চ্যালেঞ্জ গ্রহণ করায় আমি খুবই আনন্দিত। গ্রামীণফোন বর্তমানে একটি শক্তিশালী অবস্থানে আছে এবং এর সকল কর্মীকে সাথে নিয়ে বর্তমান গতিপথ বজায় রাখাই হবে মাইকেল এর কাজ।”

ফোলি একজন কানাডীয় নাগরিক এবং ২০১৪ থেকে টেলিনরে কাজ করছেন। সর্বশেষ টেলিনর বুলগেরিয়ার সিইও ছিলেন এবং তার আগে তিনি টেলিনর পাকিস্তানের সিইও হিসেবে কাজ করেছেন। টেলিযোগযোগ, খুচরা বিক্রয় এবং গেমিং খাতে তার উন্নত ও উন্নয়নশীল বাজারে বিক্রয়, বিপণন ও পরিচালনার বিষয়ে ৩০ বছরের অভিজ্ঞতা আছে । তিনি প্রাতিষ্ঠানিক মনোবিজ্ঞান বিষয়ে মন্ট্রিয়লের  ম্যাকগিল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

ফোলি বলেন, “কানেকটিভিটি ও ডিজিটালাইজেশন যখন বাংলাদেশকে বদলে দিচ্ছে তখন গ্রামীণফোনের অংশ হতে পেরে আমি সম্মানিত ও উদ্দীপ্ত বোধ করছি।”

গ্রামীণফোনের বোর্ড অফ ডিরেক্টরস, ফারবার্গকে বোর্ডের চেয়ারম্যান নিয়োগ করেছে। তিনি এশিয়াতে  টেলিনর গ্রুপের এমার্জিং মার্কেট ক্লাস্টার এর প্রধান এবং গ্রুপের নির্বাহী পরিচালনা দলের সদস্য হিসেবে কর্মরত থাকবেন।

এশিয়াতে এমার্জিং মার্কেট ক্লাস্টার এ টেলিনর গ্রুপ এর বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও মায়নমার এর কোম্পানিগুলো অন্তর্ভূক্ত। গ্রামীণফোন এই ক্লাস্টারে রাজস্ব ও গ্রাহক সংখ্যা বিবেচনায় বৃহত্তম কোম্পানি।

ক্রিস্টোফার লাস্কা, গ্রামীণফোন বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সরে দাড়াবেন এবং এশিয়ায় টেলিনর এর বোর্ড গর্ভনেন্স এন্ড পার্টনারশিপ রিলেশনস এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এর পদে তার কাজ অব্যাহত রাখবেন।

প্রযুক্তিকথন/ডেস্ক/

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *