দেশে এইচপি ওমেন ল্যাপটপ অবমুক্ত

বাংলাদেশের বাজারে নতুন একটি গেমিং ল্যাপটপ ওমেন বাই এনেছে এইচপি ইনকরপোরেশন। গেমারদের জন্য বিশেষভাবে এই নোটবুক পিসির সক্ষমতা, পোর্টেবিলিটি ও আকর্ষণীয় স্টাইলের ডিজাইনে  তৈরি করা হয়েছে।

বুধবার (১০ মে) রাজধানীর একটি হোটেলে উন্মোচন করেন এইচপির এশিয়া ইমার্জিং কান্ট্রিজের ম্যানেজার (নোটবুক) সামান্তা গোও, বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ইমরুল হোসাইন ভূঁইয়া, এইচপির বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সালাউদ্দিন মোহাম্মদ আদেল এবং মার্কেট স্পেশালিস্ট ফাহিমা আফরিন এষা।

এ সময় উম্মোচন মঞ্চে ছিলেন স্মার্ট টেকনোলজিসের এমডি জহিরুল ইসলাম, রায়ান্স কম্পিউটার্সের এমডি আহমেদ হাসান জুয়েল, স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের চেয়ারম্যান রাশদ আলী ভূঁইয়া এবং ডিরেক্টর জাহেদ ভূঁইয়া।

এইচপি জানায়, ওমেন পোর্টফোলিওটি সর্বশেষ এএএ গেমস,  সর্বোচ্চ-র‌্যাংকিং ও বেস্ট-সেলিং গেইমগুলি খেলার জন্য যাতে দারুণ প্লাটফর্ম হতে পারে সেভাবে তৈরি করা হয়েছে। এতে উন্নত গ্রাফিক্সের মাধ্যমে খুবই মসৃণভাবে গেইম খেলা যাবে। একই সঙ্গে এর তাপ নিঃস্বরণে কুলিং ব্যবস্থা রাখা হয়েছে।  আর গেইমাররা যে ধরনের অভিজ্ঞতা চান তা খুঁজে পেতে নতুন পোর্টফোলিও গেইমারদের জন্য সঠিক ডিভাইস খুঁজে দিতে সহায়তা করবে।

ওমেন বাই এইচপি’তে রয়েছে সর্বশেষ প্রযুক্তির এনভিডিয়া জিফোর্স জিটিএস ১০৫০টি ও সপ্তম প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন-এর উন্নত কর্মক্ষমতার স্ট্যানিং গ্রাফিক্স। কারণ বেশিরভাগ গেইমই ডিজাইন করা হয় ফুল এইচডিতে।

ডিভাইসটির ১৫.৬ ইঞ্চি তীর্যক ডিসপ্লের রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল। এর মাধ্যমে খুব মসৃণভাবে গেইমের গ্রাফিক্স দেখা সম্ভব। এমনকি গেইম তৈরির সময় যেসব রঙ ব্যবহার করা হয়েছে সেগুলোও ৭২ শতাংশ মসৃণভাবে দেখা যায়।

এই গেইমিং পিসিতে স্ট্যান্ডার্ড ১২৮ জিবি এসএসডি রয়েছে, যা অন্য সাধারণ হার্ডড্রাইভের চেয়ে দুই থেকে তিন গুণ দ্রুত কাজ করে। চাইলে গ্রাহকরা র‌্যাম ৮ জিবি অথবা ১৬ জিবি ডিডিআর৩-এর যে কোনোটি বেছে নিতে পারবেন। একই সঙ্গে এর গ্রাফিক্স মেমোরি ২ জিবি অথবা ৪ জিবি জিডিডিআর৫ বেছে নেওয়ার অপশন রয়েছে।

প্রযুক্তিকথন/তুষার/

Related posts

Leave a Comment