অবাস্তবের বাস্তব শিহরণ

এমন অভিজ্ঞতা জীবনে হয়তো এই প্রথম। শরীর কাঁটা দিয়ে ওঠে। আতঙ্কে গা ঠান্ডা হয়। অ্যামেরিকার গহীন জঙ্গলের ভিতরের মাঝ দিয়ে বয়ে চলা নদী উপর স্পিড বোট দিয়ে দ্রুত গতিতে ছুটে চলছেন। ধেয়ে আসা বড় বড় ঢেউয়ের সাথে পাল্লা দিচ্ছে আপনার চালিত বোটটি। কিংবা প্রায় একশ ফুট উচ্চতা থেকে বিস্ময়কর গতিতে নিচে পড়ে যাচ্ছেন রোলার কোস্টারে। ভাবুন তো, কেমন লাগবে?

এ জন্য আপনাকে কাড়ি কাড়ি টাকা খরচ করে দেশের বাইরে যেতে হবে না। বাংলাদেশেই পাবেন এমন অভিভূতকারী অভিজ্ঞতা। তাও আবার বিনামূল্যেই! রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে স্যামসাং-এর আউডোর আউটলেটে আপনি পাবেন সেই সুযোগ। স্যামসাং গিয়ার ভিআর চেয়ারে বসে, গিয়ার ভিআর চোখে দিয়ে এর মাধ্যমে আপনি হারিয়ে যাবেন ভার্চুয়াল রিয়েলিটির জগতে। স্পিডবোট কিংবা রোলার কোস্টারে বসে আপনি যে অনুভূতি পান, সেই একই অনুভূতি আপনাকে দেবে স্যামসাং ভিআর। প্রতিদিন (মঙ্গলবার সাপ্তাহিক ছুটির দিন ব্যতিত) মার্কেট খোলা অবস্থায় আপনি স্যামসাং এর আউটডোর আউটলেটে আপনি ভিআর অভিজ্ঞতা নেওয়ার সুযোগ পাবেন।

বসুন্ধরা সিটি শপিং মলে কেনাকাটা করতে গিয়ে স্যামসাং আউটলেটে কিছুটা ভিড় দেখে এগিয়ে গেলেন রাজধানীর কাফরুল থেকে আসা মিফতাহুল জান্নাত। সেখানে তিনি জানতে পারলেন স্যামসাং গিয়ার ভিআর-এর কথা। তিনিও হাত ছাড়া করলেন না সেই বিস্ময়কর অভিজ্ঞতা অর্জনের সুযোগ। তিনি বলেন, “এমন অবস্তাব জিনিসকে এতো বাস্তব করে দেখা সম্ভব আমি জানতাম না। সত্যিই গা শিউরে ওঠার মতো অভিজ্ঞতা। আমি আমার পরিবারের সদস্যকে নিয়ে এসেই এই অভিজ্ঞতা দিতে চাই”।

প্রযুক্তিকথন/ডেস্ক/

Related posts

Leave a Comment