দেশের গন্ডি পেরিয়ে পিএমঅ্যাস্পায়ার

দেশে প্রজেক্ট ম্যানেজমেন্ট বা প্রকল্প ব্যবস্থাপনা সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত পিএমঅ্যাস্পায়ার। এবারে দেশের গন্ডি পেরিয়ে কাজ শুরু করেছে বৈশ্বিক প্রজেক্ট ম্যানেজমেন্ট সেবাদাতা প্রতিষ্ঠানটি।সম্প্রতি সিঙ্গাপুরে প্রতিষ্ঠানটির নতুন অফিসের যাত্রা শুরু হয়েছে।

পিএমঅ্যাস্পায়ারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন পিএমপি ও পিএমঅ্যাস্পায়ার সিঙ্গাপুর কোম্পানির পরিচালক গিফারি তাহির নতুন অফিস উদ্বোধন করেন।এ সময় বিশেষ অতিথি হিসেবে সিঙ্গাপুরের কিলেম পেস্টের প্রতিষ্ঠাতা নিকোল জাইসিনিস্কি, পিএমঅ্যাস্পায়ারের ব্যবসায়িক অংশীদার স্টিফেন গনজালেজ, সিঙ্গাপুর অফিসের সচিব এমেলডা সানি প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রজেক্ট ম্যানেজমেন্ট বা প্রকল্প ব্যবস্থাপনা বিষয়ে বিশ্বমানের একটি সফটওয়্যার পিএমঅ্যাস্পায়ার। বিশ্বজুড়ে প্রকল্প ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের সাহায্য করার লক্ষ্যে পিএম-অ্যাস্পায়ার এই সফটওয়্যার তৈরি করেছে।  বিশ্বের প্রায় ১০০টি দেশের মানুষকে প্রকল্প ব্যবস্থাপনায় সহায়তা করে এটি।  বিশ্বের প্রথম একাধিক ভাষা সমর্থনযোগ্য পিএমপি এক্সাম সিমুলেটর। সফটওয়্যারটি ইংরেজি, আরবি, স্প্যানিশ, পর্তুগিজ ও জার্মান ভাষা সমর্থন করে।’ বাংলাদেশি প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান হিসেবে সিঙ্গাপুর, মালয়শিয়া,ফিলিপাইন, থাইল্যান্ডের মতো ১০টি দেশে প্রকল্প ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ দিয়েছে পিএমঅ্যাস্পায়ার। প্রতিষ্ঠানটির বৈশ্বিক কাযক্রম বাড়াতে দেশের বাইরে কাযালয় স্থাপন করা হয়েছে।

পিএমঅ্যাস্পায়ারের প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন বলেন, দ্রুত বড় হচ্ছে পিএমঅ্যাস্পায়ার। ফলে বৈশ্বিক প্রধান কাযালয় স্থাপন করা জরুরি। সে লক্ষে সিঙ্গাপুরে নতুন অফিসের কাযক্রম শুরু হয়েছে। ২০১৮ সাল নাগাদ বিশ্বের ১৫০ টি দেশে সেবা বাড়ানোর পাশাপাশি মুনাফা অর্জনে বাংলাদেশি প্রতিষ্ঠানটি লক্ষ্য নির্ধারণ করেছে।

গিফারি তাহির বলেন, পিএমঅ্যাস্পায়ার ও এর পণ্যসেবা বিশ্বমানের। এশিয়াপ্যাসিফিক অঞ্চলে এ সেবা বাড়ানোর দারুণ সুযোগ রয়েছে। এ সুযোগ কাজে লাগাতে পারলে আমাদের সুনাম বাড়বে।

পিএমপি নিয়ে সিঙ্গাপুরে নিয়মিত ওয়ার্কশপ ও প্রশিক্ষণ আয়োজন করবে পিএমঅ্যাস্পায়ার। যোগাযোগ করা যাবে info@pmaspire.com ঠিকানায়।বিস্তারিত www.pmaspire.com লিংকে।

প্রযুক্তিকথন/তুষার/

 

Related posts

Leave a Comment