দারাজের প্রথম বাঙালি এমডি সৈয়দ মোস্তাহিদল হক

দেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন সৈয়দ মোস্তাহিদল হক।

বুধবার ম্যানেজিং ডিরেক্টর বেনজামিন দি ফুশিয়ের কাছ থেকে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

এর আগে দুইজন ভারতীয় ও একজন ফরাসী নাগরিক দারাজ বাংলাদেশের এমডি হিসেবে দায়িত্ব পালন করলেও এই প্রথম কোন বাংলাদেশি এই পদ গ্রহণ করেন।

মোস্তাহিদল যুক্তরাজ্য থেকে পড়াশোনা শেষ করে কিছুদিন সেখানে ই-কমার্স সেক্টরেই অভিজ্ঞতা অর্জন করেন। এরপর দেশে ফিরে এসে প্রথমে চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ও পরে চিফ কমার্শিয়াল অফিসার হিসেবে দারাজ বাংলাদেশে দায়িত্ব পালন করেন।

দারাজ বাংলাদেশের গ্লোবাল সিইও জনাথন ডোয়ার এবিষয়ে বলেন, ‘প্রথম থেকেই আমরা আমাদের ই-কমার্সের ওপর অভিজ্ঞতা ও জ্ঞানকে কাজে লাগিয়ে বাংলাদেশে এই ব্যবসা শুরু করি। কিন্তু এখন সময় এসেছে স্থানীয় জ্ঞানকে কাজে লাগানোর। আমাদের বিশ্বাস মোস্তাহিদল সফলতার সাথেই এই দায়িত্ব পালন করবেন। তাছাড়া, তিনি বহুদিন ধরে দারাজে কাজ করছেন। সুতরাং ই-কমার্সের নাড়ি-নক্ষত্র সবই তার জানা।’

দায়িত্ব গ্রহণ করে সৈয়দ মোস্তাহিদল হক বলেন, ‘আমি এই দায়িত্ব গ্রহণ করতে পেরে খুবই খুশি ও গর্বিত। লোকাল ও গ্লোবাল নলেজের সংমিশ্রণে আগামী দিনগুলোতে ই-কমার্স সেক্টর ও দেশের অর্থনীতিতে আমরা বিশেষ ভূমিকা রাখতে পারব বলে আমি মনে করি।’

প্রযুক্তিকথন/ডেস্ক/

Related posts

Leave a Comment