আগস্ট থেকে মোবাইল অ্যাপ ইজিয়ার

ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতিরজনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাত ধরে ডিজিটাল বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এরই সঙ্গে তাল মিলিয়ে দেশিও উদ্যোক্তা এবং দেশিও প্রযুক্তিবিদদের তৈরি আন্তর্জাতিক মানের মোবাইল অ্যাপ নিয়ে আসছে ইনোভেডিয়াস প্রা. লি.।

আগামী আগস্ট মাস থেকে পরীক্ষামূলকভাবে চালু হতে যাচ্ছে মোবাইল অ্যাপ ইজিয়ার (ezzyr)। যেটি স্মার্টফোনে ইন্সটল করে অতি সহজেই গাড়ি, বাইক কিংবা অ্যাম্বুলেন্স অন ডিমান্ড বুক করা যাবে। এছাড়াও প্রিরিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময় মতো গাড়ি হাজির হয়ে যাবে দরজায়। আর গুগল প্লেস্টোরে থেকে ezzyr নামের এই অ্যাপটি ডাউনলোড করা যাচ্ছে এবং শিগগিরই অ্যাপেল প্লেস্টোরেও পাওয়া যাবে।

ইজিয়ারের পরিচালক কামরুল হাসান ইমন বলেন, আমরা পুরোপুরি দেশিও উদ্যোক্তা এবং সম্পূর্ণ দেশিও প্রযুক্তিবিদের মেধা ব্যবহার হয়েছে। এখন শেষ মুহূর্তের কাজ চলছে। সেপ্টেম্বর মাস থেকে ঢাকাতে এই অ্যাপভিত্তিক গাড়ি এবং বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা শুরু হবে। যা এই বছরেই পরের ধাপে চট্টগ্রাম ও সিলেটে শুরু করা হবে। আগামী দুই মাসে আমরা যত সম্ভব গাড়ি ও প্যাসেঞ্জারদের আগ্রহী করে তোলার চেষ্টা করব রেজিস্ট্রেশন করার জন্য। যারা প্রথমদিকের রেজিস্ট্রেশন করবেন তাদের সবার জন্যই কিছু ছাড় থাকবে পুরো বছর জুড়ে।

তিনি আরো বলেন, গুগল প্লেস্টোরে ezzyr দিয়ে সার্চ করলেই চলে আসবে দুইটি অ্যাপ ezzyr driver শুধু যারা গাড়ি দিতে ইচ্ছুক এবং ezzyr শুধু প্যাসেঞ্জারদের জন্য। এছাড়াও www.ezzyr.com এ প্রবেশ করে কম্পিউটার থেকেও রেজিস্ট্রেশন করা যাবে সহজে। আর ঢাকা শহরে শুধুমাত্র গাড়ি ও বাইক চলন্ত অবস্থায় থাকলে ট্রাফিক জ্যাম অনেকাংশে কমে যাওয়া ছাড়াও যাদের গাড়ি নেই তারা পরিবার নিয়ে একটু আরামে যাতায়াত করতে পারবেন। এছাড়া দ্রুত বহনের জন্য বাইক সার্ভিসটিও ভালো সাড়া পাওয়া যাবে বলে আশা প্রকাশ করছি।

প্রযুক্তিকথন/তুষার/

Related posts

Leave a Comment