চট্টগ্রামে ৬০ লাখ টাকার অবৈধ ভিওআইপি আটক

চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬০ লাখ টাকার অবৈধ ভিওআইপি সামগ্রীসহ তিনজনকে আটক করা হয়েছে। ৮ এপ্রিল ভোরে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও র‌্যাব-সাত এই অভিযান চালায়।

অভিযানে বিভিন্ন মোবাইল অপারেটরের আট হাজার আটশত ষোলটি সিম ও প্রায় ৬০ লক্ষাধিক টাকা মূল্যমানের অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে তিনজনের বিরুদ্ধে  মামলা করা হয়েছে।

বন্দরনগরী চট্টগ্রামের ফটিকছড়ি, খুলশী ও বায়েজিদ থানাধীন আবাসিক তিনটি স্থাপনা এই অভিযান চালানো হয়।

অভিযানকালে তিনটি স্থাপনায় মোবাইল অপারেটর টেলিটকের ৬,৩৬০টি, এয়ারটেলের ১,৯৮৮টি, রবির ৪১৫টি, গ্রামীণফোনের ৪৯টি, বাংলালিংকের চারটি সিম জব্দ করা হয়।
এছাড়া, অবৈধ ভিওআইপি কাজে ব্যবহৃত ২৫৬ সিম পোর্ট, ৩৬টি সিম পোর্ট, ২০ সিম পোর্ট ও ১৬ সিম পোর্ট বিশিষ্ট মোট ১০টি জিএসএম (সিমবক্স) গেটওয়ে, ১০টি থ্রিজি মডেম, সাতটি টিপি লিংক সুইচ, সাতটি ল্যাপটপ, দুইটি ফ্লেক্সিলোড সার্ভার টার্মিনাল এবং ১৩৯টি জিএসএম আউট ডোর এন্টেনাসহ অন্যান্য আনুষঙ্গিক মালামাল জব্দ করা হয়েছে। এসব সামগ্রীর বাজার মূল্য আনুমানিক ৬০ লাখ টাকা।

চট্টগ্রামের ফটিকছড়ি, খুলশী ও বায়েজিদ থানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন-২০০১ -এর অধীনে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জব্দকৃত মালামাল চট্টগ্রামের ফটিকছড়ি, খুলশী ও বায়েজিদ থানার পুলিশ হেফাজতে রয়েছে।

প্রযুক্তিকথন/তুষার/

Related posts

Leave a Comment