২০১৭ সালের সেরা স্মার্টফোন গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস

স্যামসাং ইলেক্ট্রনিকস সম্প্রতি এশিয়ান মোবাইল অ্যাওয়ার্ডস ২০১৭ তে গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাসের সেরা স্মার্টফোন হওয়ার ঘোষণা দিয়েছে। নতুন নতুন গেইম-চ্যাঞ্জিং মোবাইল নিয়ে সাংহাইয়ে অনুষ্ঠিত এশিয়ার সবচেয়ে বড় মোবাইল ইভেন্ট মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস প্রতিবছরই এরকম স্বীকৃতি দিয়ে থাকে।

জিএসএমএ-এর সহযোগিতায় এমডব্লিউসি সাংহাই এ বছর ২৮ জুন থেকে ১ জুলাই পর্যন্ত এ ইভেন্টটি অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠান এশিয়ার সবচেয়ে বড় বড় মোবাইল ইন্ডাস্ট্রি এবং নেতৃস্থানীয় সংস্থাগুলোকে তাদের সর্বশেষ সংস্করণগুলো প্রদর্শনী করার এবং অনুষ্ঠানে উপস্থিত সবাইকে মোবাইল প্রযুক্তির ভবিষ্যতে উঁকি দেওয়ার সুযোগ করে দেয়।

এ বছরের এএমও সাংহাইয়ের পুডং এ অবস্থিত দাগুয়ান থিয়েটারে ২৮ জুন সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। যেসব প্রতিষ্ঠানের মোবাইল পণ্য ও সেবা প্রদর্শিত হয়েছে তারাই এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান উদযাপন করেছে। এশিয়ান মোবাইল অ্যাওয়ার্ডস ২০১৭ তে ‘বেস্ট স্মার্টফোন’ অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন স্যামসাং ইলেক্ট্রনিকস চীনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট টং ওয়াং।

‘বেস্ট স্মার্টফোন’ নির্বাচনে বিশিষ্ট সাংবাদিক, বিশেষজ্ঞ ও বাজার বিশ্লেষকদের একটি দল কাজ করেছে। ‘বেস্ট স্মার্টফোন’ নির্বাচনের ক্ষেত্রে মোবাইলের গঠন এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা থেকে শুরু করে ব্যবহারের সারল্য, দাম এবং পূর্ণাঙ্গ সংস্করণ সহ সবকিছু বিবেচনায় রাখা হয়েছে।

স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব মোবাইল মূয়ীদুর রহমান বলেন, এ বছর গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস-এর যাত্রার মাধ্যমে স্যামসাং বিশ্বকে নতুন ভাবে উপভোগ করার সুযোগ করে দিয়েছে। চমৎকারভাবে সাজানো এই ফ্ল্যাগশিপ ডিভাইস দুটো এমডব্লিউসি সাংহাই ২০১৭ তে ‘বেস্ট স্মার্টফোন’ অ্যাওয়ার্ড পেয়েছে, যা গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস-এর সাফল্যে আরও একটি নতুন পালক যুক্ত করেছে। প্রিবুকিং এর সময় থেকেই বাংলাদেশী গ্রাহকরা অসাধারণ সাড়া দিয়েছে। আমরা বিশ্বাস করি, বৈপ্লবিক নকশায় সাজানো এ ডিভাইস দুটো গ্রাহকদের আনন্দ দিবে এবং নিত্যদিনের লাইফস্টাইল চাহিদা পূরণে সক্ষম হবে।”
গ্যালাক্সি এস৮ এবং এস৮+ হ্যান্ডসেটগুলো প্রথাগত স্মার্টফোন ব্যবহারের সীমাবদ্ধতাকে ভেঙ্গে দিয়েছে। গ্যালাক্সি সিরিজের ধারাবাহিকতায় বিভিন্ন ধরনের ফিচার- যেমন বেজেল-লেস ইনফিনিটি ডিসপ্লে এবং একটি ইনটেলিজেন্ট ইন্টারফেস বিক্সবিসহ গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস সম্পূর্ণ নতুন মোবাইল ব্যবহারের অভিজ্ঞতা নিশ্চিত করে কার্যক্ষমতা এবং সুবিধাসমূহে নতুন মাত্রা যোগ করেছে। এর ইনফিনিটি ডিসপ্লেতে আছে অসাধারণ এন্ড-টু-এন্ড স্ক্রীন। এর স্বচ্ছ-সুন্দর কাঁচ ব্যবহারকারীকে দেয় অন্য রকম অনুভূতি। এছাড়াও এতে আরও রয়েছে একটি উন্নত ক্যামেরা, কাটিং-এজ প্রযুক্তি, বাড়তি কার্যক্ষমতা, আইরিস স্ক্যানার এবং ফেসিয়াল রিকগনিশনসহ বাড়তি মোবাইল নিরাপত্তা ব্যবস্থা এবং আরও অনেক কিছু ।

প্রযুক্তিকথন/তুষার/

Related posts

Leave a Comment