ব্যবসায়িদের জন্য অনলাইন ভিত্তিক হিসাবরক্ষক সফটওয়্যার

বর্তমান এই ডিজিটাল যুগে নিজেকে ডিজিটাল করার সাথে সাথে ব্যবসায়িকরা তাদের প্রতিষ্ঠানকে ডিজিটালাইজ করছে। যেমন আগে কাগজে কলমে ব্যবসায়িক হিসাব রাখতো। তারপরে শুরু করল ডেস্কটপ বেজ সফটওয়্যার ব্যবহার করা। কিন্তু ডেস্কটপ বেজ সফটওয়্যার এর প্রধান সমস্যা হল হার্ডডিস্ক নষ্ট হয়ে গেল সব ডাটা হারিয়ে যায়। অনলাইন বেজ হলে তা ফিরে পাওয়া যায়।

অনলাইনের এই যুগে তাদের এই সমস্যার চিন্তা করে সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান এবিএইচ ওয়ার্ল্ড (ABH World) তৈরি করেছে অনলাইন ভিত্তিক হিসাবরক্ষক সফটওয়্যার ‘ABH Easy Accounts’

‘ABH Easy Accounts’ এই সফটওয়্যারের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ীরা ব্যবহার করে উপকৃত হবেন। কারণ এটি তৎক্ষণাৎ নির্ভুল হিসাব-নিকাশ, লাভক্ষতি, দেনা-পাওনা,মজুদকৃত পণ্যের হিসাব ও তার পরিমান ইত্যাদির ফলাফল দিতে সক্ষম. সফটওয়্যারটির গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে অসংখ্য প্রতিষ্ঠানের কাস্টমারদের ডাটাবেজ তৈরি করা, অনলাইনে বিল তৈরি, বিল তৈরির সাথে সাথে কাস্টমারের কাছে মেইল পাঠানো, সাপ্লাইয়ের লিস্ট তৈরি ও তাদের আর্থিক লেনদেন এর হিসাব রাখা, সেলসম্যান ও এজেন্টদের কমিশন হিসাব রাখা, কর্মচারীদের বেতন হিসাব রাখা, মাসে ও দিনের ইনকাম হিসাব রাখা এবং সবচাইতে বড় সুবিধা হল মালিক যে কোন জায়গায় বসে মোবাইলে বা ল্যাপটপে এক ক্লিকে জানতে পারবে ব্যবসা প্রতিষ্ঠানের সেল, খরচ ও অ্যাকাউন্ট এর বর্তমান অবস্থা। হিসাব রাখার জন্য আরও অনেক সুবিধা রয়েছে সফটওয়্যারটিতে।

এবিএইচ ওয়ার্ল্ডের কর্ণধার আবু হুরায়রা ফয়সাল জানান, প্রত্যেকটি সফটওয়্যারের সঙ্গে ফ্রি ইনস্টলেশন সাপোর্ট দেয়া হয় এবং সফটওয়্যারটি অনলাইন বেজস হওয়ার কারনে কোন তথ্য হারিয়ে যাওয়ার ভয় থাকে না। এর অপারেটিং সিস্টেম এমনভাবে সাজানো হয়েছে যে কম্পিউটার চালাতে পারে এমন যে কেউ সফটওয়্যারটি চালাতে পারবে। এর জন্য বিশেষ দীর্ঘ মেয়াদি প্রশিক্ষণ এর দরকার হয় না। সফটওয়্যারটি সঠিক ভাবে ব্যবহারের জন্য কর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়ে থাকে। ই-মেইল, ফোনে অথবা কাজের স্থানে গিয়ে সাপোর্ট দিয়ে থাকে এবিএইচ এর টেকনিক্যাল ও কাস্টোমার সাপোর্ট টিম। এছাড়া সফটওয়্যাটি কাস্টমাদের চাহিদা অনুযায়ী কাস্টোমাইজ করে দেওয়া হয়।

সফটওয়্যারটি সর্ম্পকে বিস্তারিত জানতে: http://abhworld.info/index.php/abh-easy-accounts

প্রযুক্তিকথন/তুষার/

Related posts

Leave a Comment