বেসিস সভাপতি আজীবন সম্মাননায় ভূষিত

বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বারকে জাহাঙ্গীরনগর আইটি সোসাইটীর পক্ষ থেকে আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে। গত শুক্রবার (১৮ আগস্ট ২০১৭) বিকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়।

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য ফারজানা ইসলামের সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এর চেয়ারম্যান এবং অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর আব্দুল মান্নান বেসিস সভাপতির হাতে এই সম্মাননা তুলে দেন। অনুষ্ঠানে সভাপতি ও প্রধান অতিথি ছাড়াও জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি জনাব আবুল মোমেন, তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা এবং জনাব মোস্তাফা জব্বার বক্তব্য রাখেন।

বেসিস সভাপতি তাকে সম্মানিত করার জন্য জেইউআইটিএস এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে দেশের প্রচলিত শিক্ষার আমূল রূপান্তর করে জ্ঞানভিত্তিক সমাজ গড়ার জন্য জ্ঞানকর্মী গড়ে তোলার আহ্বান জানান। তিনি জানান যে, ডিজিটাল বাংলাদেশ মানে হচ্ছে ডিজিটাল রূপান্তরের মধ্য দিয়ে সুখী সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ বানানো যাকে আমরা বঙ্গবন্ধুর একুশ শতকের সোনার বাংলা বলে চিহ্নিত করে আসছি।

বক্তারা বঙ্গবন্ধুর জাতীয়তাবাদী আন্দোলন এবং সদ্য স্বাধীন দেশকে সামনে অগ্রসরমান করার জন্য যেসব যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন তার স্মৃতিচারণ করেন।

প্রযুক্তিকথন/ডেস্ক/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *