স্যামসাংয়ের শক্তিশালী স্মার্টফোন নোট ৮

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান কাঙ্ক্ষিত ফ্ল্যাগশিপ ফোন নোট ৮ উন্মুক্ত হয়েছে। নোট ৮ এর আগের সিরিজ নোট ৭ এর ব্যাটারি বিস্ফোরণের ঘটনায় বাজার থেকে সেটটি তুলে নেওয়ায় নতুন এই ফোন দিয়ে প্রতিষ্ঠানটি আবারও ব্যবহারকারীদের আকর্ষণের চেষ্টা করছে।

নিউ ইয়র্কে গতকাল বুধবার এক ইভেন্টে এই ফোন উন্মোচন করা হয়। বলা হচ্ছে প্রতিষ্ঠানের তৈরি করা ফোনের মধ্যে এটি সবচেয়ে শক্তিশালী হ্যান্ডসেট।

যুক্তরাষ্ট্রে আজ থেকে এই নোট ৮ ফোনের প্রি-অর্ডার নেওয়া শুরু হয়েছে। এবং ১৫ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে। আর যুক্তরাষ্ট্রের বাজারে আনলক নোট ৮ এর দাম নির্ধারণ করা হয়েছে ৯২৯ ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৭৫ হাজার ৪৭১ টাকা।

গ্যালাক্সি নোট ৮ ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৭.১.১ ন্যুগাট অপারেটিং সিস্টেমে। এই ফোনে রয়েছে বিশাল ৬.৩ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস সুপার অ্যামোলেড ‘ইনফিনিটি’ ডিসপ্লে। এছাড়া ফোনের স্পেসিফিকেশনে রয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর সাথে আছে এলপিডিডিআর৪ র‌্যাম। ইনবিল্ট স্টোরেজ এর ভিত্তিতে নোট ৮ তিনটি সংস্করণে পাওয়া যাবে।

নোট ৮ ফোনে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেট আপ। ১২ মেগাপিক্সেল দুটি সেন্সরে একটিতে অয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং সেকেন্ডারি ক্যামেরায় টেলিফটো জুম লেন্স ব্যবহার করা হয়েছে।

নোট ৮ ফোনের ব্যাকআপের জন্য রয়েছে ৩৩০০ এমএএইচ ব্যাটারি। নতুন এই ফোনে প্রতিষ্ঠানটি ‘এনহান্সড’ এস পেন নিয়ে এসেছে। এই পেন দিয়ে স্ক্রিন বন্ধ মেমোতে নোট নিতে পারে বা ডকুমেন্ট এবং ফটোতে দ্রুত মন্তব্য বা টিকা যুক্ত করতে পারে।

 প্রযুক্তিকথন/ডেস্ক/

Related posts

Leave a Comment