৪০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে হুয়াওয়ে

স্মার্টফোনের বাজারে অন্যতম প্রতিদ্বন্দ্বী চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। প্রতিষ্ঠানটি নিত্যনতুন মডেলের ফোন এনে গ্রাহকদের আস্থা অর্জন করেছে। এবার হুয়াওয়ে আনছে এমন একটি ফোন যেটি গুণেমানে হবে অনন্য। এটি হবে হুয়াওয়ের সর্বশেষ ফ্লাগশিপ ডিভাইস। ফোনটির মডেল হুয়াওয়ে হনর সেভেন এক্স। এই ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে ৪০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে।

তথ্যপ্রযুক্তি প্রযুক্তির সংবাদ প্রকাশকারী বিভিন্ন ওয়েবসাইটগুলো জানিয়েছে, হুয়াওয়ে তাদের নতুন এই ফ্লাগশিপ ফোনটি ১১ অক্টোবর বাজারে আনবে। যদিও এই ফোনটি

বাজারে আসলে তীব্র প্রতিযোগিতার মুখে পড়তে হবে। কেননা, একই সময়ে গুগলের পিক্সেল টু ফোনটি বাজারে আসছে। এছাড়াও হুয়াওয়ে মেট সিরিজের আরেকটি ফোন

বাজার আনার ঘোষণা দিয়েছে।

হুয়াওয়ের নতুন ফোনটিতে থাকছে ৫.৯৩ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এতে ১০৮০ পিক্সেল রেজুলেশন পাওয়া যাবে। ফোনটি ইএমইউআই ৫.১ ভিত্তিক অ্যানড্রয়েড নুগাট অপারেটিং সিস্টেমে চলবে।

এতে হুয়াওয়ের নিজস্ব কিরিন ৬৭০ প্রসেসর থাকার কথা রয়েছে। ফোনটি হবে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবির রমের। ব্যাকআপের জন্য থাকবে ৩২৪০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

ফোনটির র‌্যাম ও ব্যাটারি কম হলেও ক্যামেরা  অতুলনীয়। এতে ২০ ও ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সব মিলিয়ে ফোনটিতে ৪০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর রয়েছে।

প্রযুক্তিকথন/ডেস্ক/

Related posts

Leave a Comment