মরণঘাতি ‘ব্লু হোয়েল’ আসক্ত আরও ২ কিশোর

রাজধানীতে মরণঘাতি ‘ব্লু হোয়েলে’-এ এক কিশোরীর মৃতুর নিয়ে সংবাদ প্রকাশের মধ্যেই দেশে ‘ব্লু হোয়েলে’ আসক্ত আরও দুই কিশোরের খোঁজ মিলেছে বলে নিশ্চিত করেছেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের অধ্যাপক তাজুল ইসলাম।

তাজুল ইসলাম বলেন, আলোচিত ব্লু হোয়েল নিয়ে একজনের মৃত্যু নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এর মধ্যে একটি নিউজ আমি আমার ফেসবুক ওয়ালে শেয়ার করার পর রাজধানীর দুইজন অভিভাবক আমাকে মেসেঞ্জারে ছবি তুলে পাঠিয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা খুবই গুরুতর।

তিনি আরও জানান, সংবাদটি দেখে এক কিশোরের ভাই আমাকে তার ছোট ভাইয়ের হাতের ছবি মেসেঞ্জারে পাঠিয়েছে যা ‘ব্লু হোয়েল’ আসক্তদের উপসর্গের সঙ্গে মিলে গেছে। তার বড় ভাই তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার কথা জানিয়েছেন। তবে অপর কিশোর চিকিৎসকের কাছে যেতে অপারগতা জানিয়েছে বলেও জানান তাজুল ইসলাম।

প্রসঙ্গত গত বৃহস্পতিবার রাতে রাজধানীর সেন্ট্রাল রোডের বাসায় নিজের পড়ার কক্ষে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় অপূর্বা বর্ধন স্বর্ণার লাশ উদ্ধার করে পুলিশ। যে ব্লু হোয়েলে আক্রান্ত ছিলো বলে পুলিশ ও তার পরিবার নিশ্চিত করেছে।

স্বর্ণা (১৩) অ্যাডভোকেট সুব্রত বর্মনের মেয়ে এবং ফার্মগেটের হলিক্রস স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল। স্বর্ণা বিদ্যালয়ের ফার্স্ট গার্ল হিসেবে পরিচিত ছিল। স্কুলে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সম্মিলিত মেধা তালিকায় তার অবস্থান ছিল প্রথম।

Related posts

Leave a Comment