যা যা থাকছে জেনারেল ফোনে!

দেশের বাজারে যুক্তরাষ্ট্রের হ্যান্ডসেট ব্র্যান্ড জেনারেল মোবাইল তাদের সর্বাধুনিক ফোন বিক্রির ঘোষণা দিল। একটি ই-কর্মাস প্লার্টফর্মের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে এই ফোন বিক্রি করবে জেনারেল।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে জেনারেল মোবাইল কোম্পানি স্থানীয় পার্টনারদের সঙ্গে বাংলাদেশের বাজারে ফোন দুইটি অবমুক্ত করে। ফোন দুইটির মডেল জিএম ফাইভ এবং জিএম সিক্স। আজ থেকে ফোন দুইটি কেনার জন্য প্রি-অর্ডার করা যাবে। জিএম ফাইভ মিলবে ৯ হাজার ৯৯৯ টাকায়। অন্যদিকে জিএম সিক্স কেনা যাবে ১৩ হাজার ৯৯৯ টাকায়।

মধ্যম ঘরানার ফোন জিএম ফাইভ প্লাস ফোনটিতে আছে ইঞ্চির এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১২৮০ বাই ৭২০ পিক্সেল। এতে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ারের নন-রিমুভেবল ব্যাটারি। ফোনটিতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা রয়েছে। অন্যদিকে জিএম সিক্স ফোনটিতে আছে ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। সঙ্গে আছে ২.৫ ডি কার্ভড স্ক্রিন। ফোনটিতে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের নন-রিমুভেবল ব্যাটারি রয়েছে। এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ও ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৩ জিবি র‌্যামের এই ফোনটিতে ১.৫ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর রয়েছে।

জেনারেল মোবাইলৈর চেয়ারম্যান সেবাহাতিন ইয়ামানা বলেন, ‘পৃথিবীর বিভিন্ন দেশ জয় করে জেনারেল মোবাইল এখন বাংলাদেশে। এই ফোনে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম। যা ব্যাটারিকে বাঁচিয়ে ফোনটিকে করবে আরও কর্মক্ষম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *