৮ বছরে পা রাখলো ইওয়াই হোস্ট

দেশের তথ্যপ্রযুক্তির বাজার একদিকে যেমন সম্প্রসারিত হচ্ছে তেমনিভাবে পাল্লা দিয়ে বাড়ছে তথ্য প্রযুক্তি সেবাদানকারী কোম্পানীগুলোর চাহিদা। আর এই চাহিদার যোগান দিতে দিতেই দেশের বাজারে সুনামের সাথে সাত বছর পূর্ণ করলো দেশীয় হোস্টিং ও ওয়েব সেবাদাতা প্রতিষ্ঠান ইওয়াইসফট লিমিটেড। ইওয়াইহোস্ট ব্রান্ড নামে হোস্টিং সেবা প্রদান করে আসছে ইওয়াইসফট ২০১০ থেকে।

সম্প্রতি প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে সপ্তম বর্ষপূর্তি উদযাপন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বেসিসের ডিরেক্টর মোস্তাফিজুর রহমান সোহেল, ইক্যাবের (ইকমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ) প্রেসিডেন্ট রাজীব আহমেদ, এক্সনহোস্টের প্রধান নির্বাহী সালেহ আহমেদ, স্পিডহোস্টের প্রধান নির্বাহী শাহাদাত হোসেন, আমার দেশ আমার গ্রামের সহ প্রতিষ্ঠাতা আতাউর রাহমান, স্টোরিয়ার সহ প্রতিষ্ঠাতা হাসিব বিন রফিক প্রমুখ।

অনুষ্ঠানে ইওয়াইসফটের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন বলেন, ২০১০ থেকে ওয়েব সলুশান সেবা নিয়ে বাংলাদেশ বাজারে যাত্রা শুরু করে ইওয়াইসফট। সাত বছরের পথ পরিক্রমা মোটেও সহজ ছিলো না। ইওয়াইহোস্ট এখন দেশের মধ্যেই বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক মানের সেবা প্রদান করে যাচ্ছে তাদের অত্যাধুনিক হোস্টিং প্রযুক্তির মাধ্যমে।

তিনি বলেন, বাংলাদেশ সহ পুরা এশিয়া অঞ্চলের জন্য খুব কম ল্যাটেন্সি এবং দ্রুত সার্ভার এর গতিতে সেবা দিতে ইওয়াইহোস্ট আন্তর্জাতিক বাজারে বাংলাদেশ এবং সিঙ্গাপুরের সার্ভার থেকে আন্তর্জাতিক মানে সেবা দিচ্ছে।