পণ্য কেনাবেচার নতুন প্লাটফর্ম ‘কমদামে ডটকম’

বিশ্বের সকল দেশে বাড়ছে অনলাইনে কেনাবেচার প্রবণতা। অনলাইনে কেনাবেচায় পিছিয়ে নেয় বাংলাদেশেও। পৃথিবীর সকল দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে এগিয়ে যাচ্ছে। এইতো আজ থেকে ৫ বছর আগেও হাতেগোনা কয়েকটা অনলাইন ছাড়া তেমন অনলাইন চোখে পরে নাই। আজ দেশে হাজার হাজার প্রতিষ্ঠান অনলাইনে পণ্য কেনাবেচা করছে। অনলাইনে পণ্য বিক্রির ক্ষেত্রে দেশীয় প্রতিষ্ঠান এগিয়ে থাকলেও আধিপত্য বিস্তার করছে বাহিরের প্রতিষ্ঠান। দেশীয় প্রতিষ্ঠান এবার সবার জন্য অনলাইনে পণ্য কেনাবেচার সুযোগ করে দিচ্ছে ’কমদামে ডটকম’।

ইন্টারনেটে বর্তমান বাজারে পণ্য কেনাবেচা প্রতিষ্ঠানের মধ্যে এই প্রতিষ্ঠানটি সম্পূর্ণ ভিন্ন । কমদামে ডটকমের উদ্যোগ হচ্ছে অনলাইনের মাধ্যমে ক্রেতা ও বিক্রেতার মধ্যে যোগাযোগ স্থাপনে এক বিশ্বস্ত প্লাটফর্ম তৈরি করা। এ প্রতিষ্ঠানটি দেশের প্রায় সকল ইন্টারনেট ব্যবহারকারীর জন্য সবচেয়ে সহজ, নিরাপদ ও সুবিধাজনক ক্রয়-বিক্রয় নিশ্চিত করবে। ব্যবসায়ীরা এখানে বিভিন্ন শ্রেণিতে বিনামূল্যে এড দিতে পারবে। যে সমস্ত ব্যবসায়ীরা এ নিয়ম অনুযায়ী চমৎকারভাবে এড দিবে তাদেরকে বাছাইয়ের মাধ্যমে পুরস্কৃত করা হবে।

কোন খরচ ছাড়া যে কেউ এখানে এড দিয়ে তার পণ্য বিক্রি করতে পারবে। দ্রুত বিক্রির জন্য রয়েছে অল্প খরচে এড দেয়ার ব্যবস্থা। সম্পূর্ণ বিনামূল্যে বিড বা নিলামের মাধ্যমে যে কোন ধরনের পণ্য কেনাবেচা করতে পারবেন। সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে, komdaame.com এর এই ই-কমার্স মর্কেটপ্লেসে সাফল্যের নিশ্চয়তা প্রদান করবে। ব্যবসায়ী ইউজার হলো বিনামূল্যে প্রোডাক্ট এর মার্কেটিং, ওয়েবসাইট বা ফেইসবুক পেইজ মার্কেটিং এবং লোগো ব্রান্ডিং এর জন্য অন্যতম উপযুক্ত মাধ্যম।

এই বিষয়ে কমদামে ডটকমের প্রধান নির্বাহী আলী সোহাগ  বলেন, যারা প্রতিনিয়ত অনলাইনে কেনাবেচা করে থাকে তাদের একটি বিশ্বাসের জায়গা হবে কমদামে ডটকম। আমারা দেশের মানুষের আস্তা তৈরি করতে চাই। আর সে লক্ষ্যেই আমাদের এই প্রতিষ্ঠান করা।

তিনি আরও বলেন, ব্যবহারকারীর উপর ফোকাস এবং অন্য সমস্তকিছু অনুসরণ করা হবে এখানে। শুরু থেকেই আমরা কঠোর পরিশ্রম করছি বাংলাদেশে সব ব্যবহারকারীকে বিনামূল্যে ই-কমার্স মার্কেটপ্লেসের সমাধান প্রদান করতে, সবাই যাতে অনলাইন ব্যবসা শুরু করতে পারে কোনো প্রযুক্তিগত লোক ভাড়া করা ছাড়া, ফলে বাংলাদেশের সকল অনলাইন ব্যবহারকারী মাত্র কয়েকটি ক্লিকে সঠিক পণ্য এবং তথ্য পেতে পারেন।

Related posts

Leave a Comment