তিন সেকেন্ডে দাঁত ঝকঝকে সাদা স্মার্টব্রাশে

মাত্র ৩ সেকেন্ডে ঝকঝকে দাঁত চান? আপনার জন্য এসো গেল স্মার্ট ব্রাশ। এই ব্রাশে আছে মোটরচালিত মাউথপিস যার সাহায্যে দ্রুতই দাঁত পরিস্কার করা যাবে। এই ব্রাশটি আবিষ্কার করেছে ইউনিকো নামের একটি সংস্থা। এই ব্রাশটির নাম ‘অ্যামাবুশ’। এটি বিশ্বের প্রথম অটোম্যাটিক স্মার্টব্রাশ। এতে ব্যবহার করা হয়েছে মোটর। যা মাইক্রো পাম্প সিস্টেমে কাজ করে। এর প্রতিটি ব্রাশে স্বয়ংক্রিয়ভাবে টুথপেস্ট পৌঁছে যায়।
এরপর মোটরের ঘূর্ণনে দাঁত ঝকঝকে করে তোলে। এটি তার কাজ করতে মাত্র ৩ সেকেন্ড সময় নেয়। বর্তমানে এই ব্রাশ স্টার্টআপ পর্যায়ে রয়েছে। এই ব্রাশ বাণিজ্যিকভাবে উৎপাদনের জন্য একটি কিকস্টার্টার পেজের মাধ্যমে তহবিল সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছে।
সংস্থার তরফ থেকে দাবি  করা হচ্ছে তাদের এই ব্রাশ মাত্র ১.৮৭ সেকেন্ডে সব দাঁত ঝকঝকে-তকতকে করতে পারে। বিভিন্ন বয়সী মানুষের ব্যবহার উপযোগী করার জন্য স্মার্ট এই ব্রাশটি চারটি সাইজে পাওয়া যাবে। ব্যবহারের পর এটাকে জীবাণুমুক্ত করার ব্যবস্থাও আছে। এই স্মার্ট ব্র্যাশটি চার্জ দেওয়ার জন্য স্মার্ট ডক রয়েছে। এছাড়াও এটি নিয়ন্ত্রণের জন্য একটি অ্যাপও আছে। এই অ্যাপের মাধ্যমে ব্রাশের মোটরের ঘূর্ণন গতি এবং ব্রাশকালীন সময় নির্ধারণ করে দেওয়া যাবে।
প্রযুক্তিকথন//ডেস্ক/

Related posts

Leave a Comment