সোফিয়ার সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চারদিনব্যাপী ‘ডিজিটাল ওয়ার্ল্ড’ অনুষ্ঠান উদ্বোধনের আগে কৃত্রিম বৃদ্ধিমত্তা সম্পন্ন তারকা রোবট ‘সোফিয়া’র সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মঞ্চে দাঁড়ানো সুফিয়া প্রধানমন্ত্রীর বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়।

আজ বুধবার সোফিয়ার সঙ্গে কথা বলার শেষে ট্যাব চেপে আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বর্ণাঢ্য লেজার শো অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ, এই কথা কেউ আর না বলতে পারবে না। মানুষের সব কাজ এখন অনলাইনে করা সম্ভব হচ্ছে। এখন কোরবানির পশুও অনলাইনে কেনা যাচ্ছে। ২০২১ সালের মধ্যে আমরা পাচ্ছি ডিজিটাল বাংলাদেশ। ২০৪১ সালের মধ্যে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হব বাংলাদেশ।’

এ সময় উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরেমশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি মোস্তফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইমরান আহমদ, সরকারের বিভিন্ন মন্ত্রী,  সরকারি-বেসরকারি খাতের উচ্চপর্যায়ের কর্মকর্তারা।

প্রযুক্তিকথন//ডেস্ক/

Related posts

Leave a Comment