যা থাকছে ওয়ালটনের নতুন স্মার্টফোনে

ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারযুক্ত সাশ্রয়ী মূল্যের নতুন ফোন আনলো ওয়ালটন। ‘প্রিমো এইচএম৪’ মডেলের এই ফোনের দাম মাত্র ৭ হাজার ৮৯০ টাকা। সুদৃশ্য ফোনটি মিলছে কালো ও সোনালি এই দুটি ভিন্ন রঙে।

ফোনটিতে যা থাকছে

উচ্চগতি নিশ্চিত করতে রয়েছে ১.৩ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর। উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-৪০০। এতে রয়েছে ১ জিবি দ্রুতগতির ডিডিআর৩ র‌্যাম। ফলে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং হবে অনায়াসেই। আছে ৮ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

স্মার্টফোনের উভয় দিকে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেল ক্যামেরা। উভয় প্রান্তে এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকার বা অল্প আলোতেও স্পষ্ট ছবি, সেলফি বা ভিডিও তোলা সম্ভব হবে।  ফ্রন্ট কিংবা রিয়ার – উভয় ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। ফলে গ্রাহকের রঙ্গিন ও স্মরণীয় সব মুহূর্ত থাকবে ফ্রেমবন্দি।

ক্যামেরায় নরমাল মোড ছাড়াও প্রোফেশনাল মোড, ফেস বিউটি, এইচডিআর, প্যানোরামা  এবং নাইট মোডে ছবি তোলার সুযোগ থাকছে। রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো-ফোকাস, টাচ-ফোকাস ও টাচ-শট।

এই স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫.৫ ইঞ্চির আইপিএস প্রযুক্তির এইচডি ডিসপ্লে। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে প্রাণবন্ত।

দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপ রয়েছে ৩৮০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ৮.৪ মিমি স্লিম ফোনটি বেশ হালকা। ব্যাটারিসহ এর ওজন মাত্র ১৬৮.৩ গ্রাম।

দুটি সিম ব্যবহারের সুবিধাসম্পন্ন ফোনটি থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ইউএসবি ২, ল্যান হটস্পট, ওটিএ ও ওটিজি সুবিধা।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, মিরা ভিশন টেকনোলজি, ডুরা স্পিড, মাল্টি উইন্ডো, নোটিফিকেশন লাইট ইত্যাদি।

প্রযুক্তিকথন//ডেস্ক/