শক্তিশালী ব্যটারি ও ক্যামেরায় হুয়াওয়ের ‘ওয়াই সেভেন’

চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাংলাদেশের বাজারে নিয়ে এলো ওয়াই সিরিজের নতুন প্রজম্মের স্মার্টফোন ওয়াই সেভেন। নতুন সব ফিচারের পাশাপাশি দীর্ঘস্থায়ী কর্মক্ষমতার হুয়াওয়ে ওয়াই সেভেন নকশা করা হয়েছে উদ্যামী তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য।

সহজে ব্যবহারের কথা বিবেচনা করে ফোনটির উভয়পাশে স্বতন্ত্র ও দৃষ্টিনন্দন নকশা করা হয়েছে। পাশাপাশি এর স্যান্ডব্লাস্টেড মেটালিক বডি মার্জিত এবং শৈল্পিক কারুকার্যের অভিজ্ঞতা দেবে।

মোবাইল ফোনটির ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লেটি দুর্দান্ত গ্রাফিক্সের একটি সংমিশ্রণ এবং এর ২.৫ডি কাচের স্ক্রিন ও কার্ভড ডিজাইন ডিভাইসটি ধরার ক্ষেত্রে এক আরামদায়ক ও প্রিমিয়াম অভিজ্ঞতা দেবে।

হুয়াওয়ে ওয়াই সেভেনের শক্তিশালী ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং হুয়াওয়ে স্মার্ট পাওয়ার-সেভিং প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীরা চলার পথে সারাদিন গান শোনা বা পছন্দের ভিডিও গেম খেলার পরেও পরিবার ও বন্ধুদের সাথে যোগাযোগের জন্য যথেষ্ট ব্যাটারি ব্যাকআপ পাবেন।  এছাড়া সব কাজ দ্রুত ও সহজভাবে পরিচালনার লক্ষ্যে হুয়াওয়ে ওয়াই সেভেনে ব্যবহার করা হয়েছে শক্তিশালী অক্টা-কোর প্রসেসর, ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি রম।

হুয়াওয়ে ওয়াই সেভেনের ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল এফ ২.০ ফ্রন্ট লেন্স দিয়ে ব্যবহারকারীরা যেকোন মুহূর্তের ছবি তুলতে পারবেন সাবলিলভাবে। পরবর্তী প্রজন্মের এই স্মার্টফোন ক্যামেরাতে ফেস ডিটেকশন অটো ফোকাস (পিডিএএফ) রয়েছে যেটি দিয়ে মাত্র ০.৩ সেকেন্ডে মূল বিষয়বস্তুকে ফোকাসে আনা সম্ভব।

সেলফি তোলার ক্ষেত্রে ত্বকের উপর নির্ভর করে এতে ১০ স্তরের বিউটি মোড রয়েছে। এছাড়া প্যানোরামিক সেলফি মোডের মাধ্যমে ব্যবহারকারীদের বিস্তৃত ছবির তোলার অভিজ্ঞতা দেবে।

হুয়াওয়ে ওয়াই সেভেন ১.৫ আল্ট্রা মাইক্রো পিক্সেলও সরবরাহ করে, যা ব্যাক ক্যামেরা দিয়ে দ্রুত-গতিসম্পন্ন দৃশ্য ক্যাপচারের পাশাপাশি অল্প আলোতেও ছবি তুলতে সাহায্য করে।

হ্যান্ডসেটটিতে আছে হুয়াওয়ের নিজস্ব ইউজার ইন্টারফেস (ইএমইউআই) ৫.১ যা হালনাগাদযোগ্য। ইএমইউআই ৫.১ একটি পরিষ্কার এবং সহজ ইন্টারফেস প্রদান করে। ব্যবহারকারীর দেয়া ৯০ শতাংশ কমান্ড মাত্র তিনটি ধাপে সম্পন্ন করা যায় এবং অনাকাঙ্খিত বিজ্ঞাপন ব্লক করা যায়।

দীর্ঘ সময় গেম খেলা অথবা কোনো কিছু পড়ার ক্ষেত্রে চোখের প্রশান্তির কথা চিন্তা করে এই ফোনে রাখা হয়াছে ‘আই কোমফোর্ট মোড’।  দ্রুত এবং সহজ ফটো শেয়াারিং, এসএমএস, ইমেইল এবং নোট থেকে স্মার্ট ক্যালেন্ডার তৈরী করার সুযোগ রয়েছে এই ফোনে। হুয়াওয়ে ওয়াই-সেভেন অ্যানড্রয়েড ৭.০ নুগাট দিয়ে পরিচালিত।

বাংলাদেশের ৬৪ টি জেলায় হুয়াওয়ে ব্র্যান্ডশপগুলো থেকে ক্রেতারা হুয়াওয়ে ওয়াই-সেভেন মাত্র ১৩ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন।

প্রযুক্তিকথন//ডেস্ক/

Related posts

Leave a Comment