বছরের সেরা স্মার্টফোন ‘মেট টেন প্রো’!

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন বিষয়ক জনপ্রিয় গবেষণাকারী ওয়েবসাইট অ্যান্ড্রয়েড অথোরিটির বিচারে ২০১৭ সালের সেরা স্মার্টফোন হুয়াওয়ে মেট টেন প্রো। সম্প্রতি নিজেদের ওয়েবসাইটে এমন ঘোষণা দিয়েছে অ্যান্ড্রয়েড অথোরিটি।

গত অক্টোবর মাসে বিশ্ব বাজারে উন্মোচন করা হয় মেট টেন সিরিজের স্মার্টফোনগুলো। বিশ্বে সর্বপ্রথম কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিসম্পন্ন চিপসেট কিরিন ৯৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে ফ্ল্যাগশিপ সিরিজ মেট টেনের ডিভাইসগুলো। মেট টেন ও মেট টেন প্রো ছাড়াও বিশ্বখ্যাত গাড়ি ব্র্যান্ড পোসে ডিজাইনের মেট টেন সিরিজ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ হার্ডওয়্যার, কিরিন ৯৭০ চিপসেট, লং-লাস্টিং ব্যাটারি লাইফ এবং নতুন লাইকা ডুয়েল ক্যামেরা প্রযুক্তির মেট টেন সিরিজ বর্তমান বিশ্বের সবচেয়ে অভিনব এবং ক্ষমতাসম্পন্ন ডিভাইস।

মোট ৮টি বিষয়কে বিবেচনায় রেখে সেরা স্মার্টফোন নির্বাচিত করেছে অ্যান্ড্রয়েড অথোরিটি। বিষয়গুলো হচ্ছে ডিসপ্লে, অডিও, ক্যামেরা (ব্যাক), ক্যামেরা (ফ্রন্ট), ব্যাটারি, কর্মক্ষমতা, ইউজার এক্সপিরিয়েন্স (ইউএক্স) এবং ভ্যালু ফর মানি বা অর্থোপযোগিতা। সব মিলিয়ে মোট ৩৬১ পয়েন্ট নিয়ে এক নম্বর স্থান দখল করে নিয়েছে বিশ্বখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ের মেট টেন প্রো।

নতুন মেট টেন সিরিজটি গত অক্টোবর মাসের শেষের দিকে স্পেন, ইউএই, সৌদি আরব, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও অষ্ট্রেলিয়াসহ ১৫টি দেশে বিক্রির জন্য বাজারে ছাড়া হয়েছে। এছাড়া মেট টেন প্রো গত নভেম্বরের মাঝামাঝি সময়ে জার্মানি, ফ্রান্স, ইতালি, ইউএই, সৌদিআরব, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও থাইল্যান্ডসহ প্রায় ১২টি দেশের বাজারে ছাড়া হয়েছে। পোসে ডিজাইনের মেট টেন গত নভেম্বরেই মাঝামাঝি সময় থেকে বিশ্ব বাজারে পাওয়া যাচ্ছে। হুয়াওয়ে মেট টেন ৬৪ জিবি রম ও ৪ জিবি র‌্যাম, মেট টেন প্রো ১২৮ জিবি রম ও ৬ জিবি র‌্যাম এবং পোসে ডিজাইনের মেট টেন ২৫৬ জিবি রম ও ৬ জিবি র‌্যামে পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, চলতি মাসেই বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে আলোচিত ফ্ল্যাগশিপ মেট টেন সিরিজের ডিভাইস উন্মুক্ত করবে বলে জানা গিয়েছে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পক্ষ থেকে।
বছরের সেরা স্মার্টফোন হুয়াওয়ে মেট টেন প্রো।

Related posts

Leave a Comment