উবারে সারা বিশ্বে ৫ বিলিয়ন ট্রিপ

বিশ্বের সবচেয়ে বড় ও অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার নতুন বছরের প্রাক্কালে ঢাকাবাসী প্রতিষ্ঠানটির সার্ভিসের উপর কতোটা নির্ভরশীল ছিল, সে সম্পর্কে তথ্যাদি প্রকাশ করেছে। উৎসবমুখর এই ব্যস্ততার রাতেও উবার যাত্রীদের জন্য সহজে যাতায়াতের সুবিধা প্রদান করেছে।

২০১৭ সালে বাংলাদেশসহ সারা বিশ্বে উবারের অনেক অর্জন রয়েছে। তার মধ্যে থেকে কিছু গুরুত্বপূর্ণ তথ্য বাংলা ডট রিপোর্টের পাঠকদের জন্য তুলে ধরা হলো। ঢাকার একজন যাত্রী উবারে মোট ৬৯৫টি ট্রিপ নিয়েছেন। ট্রিপগুলিতে সর্বমোট যে দূরত্ব অতিক্রম করা হয়েছে তা ঢাকা থেকে টোকিওর দূরত্বের সমান। উবারের একজন চালক ঢাকাতে মোট ৩৩৫০টি ট্রিপ দিয়েছেন।

উবারের শুরুটা হয় ২০১০ সালে। ৬ বছর পর তারা ২০ মে পর্যন্ত ৫ বিলিয়ন ট্রিপ সম্পন্ন করেছে।
ঢাকায় নতুন বছরের প্রাক্কালে উবার ১২০০০-এরও বেশি ট্রিপ সম্পন্ন করেছে। নতুন বছরের ঐ রাতে একজন যাত্রী সর্বোচ্চ ৬ বার এবং একজন ড্রাইভার সর্বোচ্চ ৭ বার ট্রিপ নিয়েছেন।

এই বিষয়ে উবার ঢাকার জেনারেল ম্যানেজার অর্পিত মুন্ড্রা বলেন, পুরো বিশ্বে নতুন বছরের আগের রাত উবারের ব্যস্ততম সময়ের মধ্যে একটি। যাত্রীদের জন্য সহজে নির্ভরযোগ্য রাইড নিশ্চিত করাই আমাদের প্রধান লক্ষ্য। হাজার হাজার যাত্রী এখন উবার বেছে নিচ্ছেন। ফলে এরকম ব্যস্ততার সময়ে যানজট অনেকটা কমে আসছে এবং যাত্রীরা নিরাপদে নতুন বছর উদযাপনের জন্য যাতায়াত করতে পারছেন। যাতায়াত ব্যবস্থার এই পরিবর্তন ঢাকার রাস্তায় যানজট নিরসনে আমাদের গৃহীত পদক্ষেপগুলির মধ্যে অন্যতম।

প্রযুক্তিকথন//ডেস্ক/

Related posts

Leave a Comment