যা থাকছে ব্ল্যাকবেরির নতুন ফোনে

ক্যানাডিয়ান প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি বাংলাদেশি গ্রাহকেদর জন্য আলাদাভাবে ডুয়েল সিমে কি-ওয়ান লিমিটেড ব্ল্যাক এডিশন নামের স্মার্টফোন বিক্রির ঘোষণা দিল। বৃহস্পতিবার ব্ল্যাকবেরি, কম্পুস্টার এবং অপটিমাসের প্রতিনিধিরা উপস্থিত থেকে বিশেষ এডিশনের কি-ওয়ান প্রদর্শন করেন।

যা থাকছে ফোনটিতে, ৪.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৪ প্রটেকশন। মেটালিক কালো ফ্রেমে ডিজাইন করা এই ফোনটিতে কোয়ার্টি কীবোর্ড আছে।

কি-ওয়ান ফোনটিতে ৪ জিবি র‌্যাম রয়ছে, ৬৪ জিবি বিল্ট ইন মেমোরি। যে কেউ চাইলে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে দুই টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নিতে পারবে। সুরক্ষার জন্য কিওয়ানে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

অ্যান্ড্রয়েড ৭.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬২৫ মডেলের অক্টাকোর প্রসেসর সংযোজন করা হয়েছে। ব্যাক আপের জন্য এই ফোনটিতে আছে ৩৫০৫ এমএএইচ ব্যাটারি। ব্যাটারিকে দ্রুত চার্জ দেয়ার জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালকম কুইক চার্জ ৩.০ প্রযুক্তি।

ছবির জন্য ফোনটিতে রয়েছে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সমৃদ্ধ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

নিরাপত্তা কারনে অনেক দেশে ব্ল্যাকবেরি বন্ধ ছিল। ফোনটি বাজারে আনা প্রতিষ্ঠানটি দাবি করছে, স্মার্ট ফোনটি সবচেয়ে নিরাপদ অ্যান্ড্রয়েড ফোনের অভিজ্ঞতা প্রদান করবে। ফোনটি ব্যবহারকারী নিজেই তাদের অপারেটিং সিস্টেম এবং অ্যাপস নজরদারি রাখতে পারবে।

দেশের বাজারে ২২ জানুয়ারি থেকে কিওয়ান পাওয়া যাবে। ফোনটির মূল্য ৫৩ হাজার ৯৯০টাকা।

প্রযুক্তিকথন//ডেস্ক/

Related posts

Leave a Comment