গ্যালাক্সি এস৯ হবে দেখতে এস৮-এর মতোই

নতুন গ্যালাক্সি এস ৯ নামে একটি স্মার্টফোন লঞ্চ করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। এতে থাকছে আপডেট ডুয়াল ক্যামেরা সেটআপ ক্যামেরা। যেটি একটি ডিএসএলআর ক্যামেরার অনুরূপ ছবি দিতে সক্ষম।

নতুন গ্যালাক্সি এস৯-এর রিটেইল বাক্স দেখতে আগের এস৮-এর মতোই রাখা হয়েছে। ধারণা করা হচ্ছে, এস৮-এর বাক্সই এডিট করে নতুন এস৯ বাক্সের রূপ দেওয়া হয়েছে।

বলা হচ্ছে বাহ্যিক দিক থেকে এস-৮-এর সঙ্গে খুব বেশি পার্থক্য রাখা হবে না গ্যালাক্সি এস৯-এ। ডিভাইসটির বেশিরভাগ পরিবর্তন আনা হবে এর হার্ডওয়্যারে।

ফেব্রুয়ারিতে গ্যালাক্সি এস৯ প্রকাশ্যে আসবে বলে ইতোমধ্যেই নিশ্চিত করেছে স্যামসাং। আর মার্চ মাস থেকে ডিভাইসটি বাজারে আসতে পারে।

বাক্সের সঙ্গে নতুন গ্যালাক্সি এস৯-এর বেশ কিছু স্পেসিফিকেশনও ফাঁস হয়েছে। এর মধ্যে ডিভাইসের ক্যামেরা, অডিও, স্টোরেজ এবং নিরাপত্তা ফিচারের তথ্য রয়েছে বলে জানা গেছে।

সম্প্রতি কোরিয়ান প্রযুক্তি বিষয়ক এক নিউজ পোর্টাল ইটিনিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহৎ গ্যালাক্সি এস ৯ প্লাসে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এটি আইফোন ৮ প্লাসের ক্যামেরার সেটআপের অনুরূপ – বৃহত্তর এস ৯ ভেরিয়েন্ট একই বৈশিষ্ট্যের স্মার্টফোন। গ্যালাক্সি এস ৯ এছাড়াও একটি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

গ্যালাক্সি এস ৯ ফোনগুলি একটি নতুন ক্যামেরা লেন্স পেতে পারে যা লো-লাইট ফটো নিতে সক্ষম। দৃশ্যের উপর নির্ভর করে ক্যামেরাটিকে এফ ১.৫ এবং এফ ২.৪ অ্যাপারচার ব্যবহার করা হয়েছে।

এস৮-এর মতোই এজ-টু-এজ ইনফিনিটি ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস ৯-এ। আর এর পর্দার মাপ বলা হয়েছে ৫.৮ ইঞ্চি। এস৯-এ আগের মতোই পেছনে একটি ক্যামেরা ব্যবহার করা হবে। আর এস৯ প্লাস মডেলে পেছনে দুইটি ক্যামেরা রাখা হবে বলে ধারণা করা হচ্ছে।

আর সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে এতে। ৪ জিবি র‍্যামের পাশাপাশি ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ থাকবে গ্যালাক্সি এস ৯-এ।

এতে স্যামসাংয়ের নতুন এক্সিনস ৯৮১০ চিপ ব্যবহার করা হতে পারে। এই চিপের মাধ্যমে আইফোন X-এর মতো ফেসিয়াল-রিকগনিশন ও অ্যানিমোজি ফিচার যোগ করতে পারে স্যামসাং। সূত্র : দ্যভার্জ

Related posts

Leave a Comment