আলিবাবার সেবা নিয়ে ৬ষ্ঠ বর্ষে প্রিয়শপ ডটকম

বৈশ্বিক ই-কমার্স সুবিধা চালুর মধ্য দিয়ে ৬ষ্ঠ বর্ষে পা রাখলো দেশের প্রথম সারির ই-কমার্স সাইট প্রিয়শপ ডটকম। এই সেবার মাধ্যমে প্রিয়শপ গ্লোবাল global.priyoshop.com ডোমেইন হতে বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে আলিবাবা গ্রুপের তাওবাও এবং টি-মল ডটকম প্লাটফর্মের পণ্য কেনা যাবে দেশি মুদ্রা ও পেমেন্ট মাধ্যমে।

প্রান্তিক ভোক্তার পাশাপশি আমদানীকারকগণও এই সুবিধা গ্রহণ করতে পারবেন বলে জানিয়েছেন প্রিয়শপ প্রধান নির্বহী কর্মকর্তা আশিকুল আলম খান।
তিনি বলেন, ২০১২ সালের ৭ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে প্রিয়শপ ডটকম। পণ্যের গুণগতমান নিশ্চিত হয়ে পণ্য সরবারহের মাধ্যমে ঢাকার বাইরেও পরিব্যাপ্ত হয়েছে আমাদের কার্যক্রম। এখন আমাদের ৪০ শতাংশ অর্ডার আসে ঢাকার বাইরে থেকে। কেবল মফস্বল নয়, দেশের গন্ডি পেরিয়ে ইতোমধ্যে প্রিয়শপ কানাডা, ইংল্যান্ড, ইতালি, জাপান ও দুবাইয়ে পণ্য সরবারহ করেছে। অনলাইন পেমেন্ট কিংবা রেমিটেন্স হিসেবে অর্থ প্রেরণ করে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে দেশিয় পণ্য বিপণনের সুবিধাও চালু করা হয়েছে। তাই এই প্লাটফর্মটি ব্যাবহার করে প্রবাসীরা যেমন তার প্রিয়জনের জন্য পণ্য কেনার সুযোগ পাচ্ছে, একইভাবে দেশ থেকে প্রবাসেও পাঠানো যাচ্ছে।

পথ চলার ৫ বছরের অর্জন বিষয়ে আশিকুল আলম জানান, ইতোমধ্যে ৫ লক্ষাধিক ক্রেতার নিকট ৪৫০টি ভেরিফাইড ভেন্ডরের পণ্য সরবারহ করেছে প্রিয়শপ। ক্ষুদ্র প্রচেষ্টা থেকে ক্রমে এটির কলেবর বাড়ছে। কর্মসংস্থান হয়েছে ৪৫ জনের।

প্রিয়শপ ডটকমে যা আছে : এ সাইটের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে বিলাসবহুল পণ্যও ক্রয় করা যায়। বিশেষ ছাড়ে তৈরি পোশাক, টি-শার্ট, ফ্যাশন পণ্য, প্রসাধনী, ম্যানিব্যাগ, জুয়েলারি, ফ্যাশন অনুষঙ্গ, ইলেক্ট্রনিক্স, মোবাইল ও গ্যাজেট, বিভিন্ন উৎসবের গিফট আইটেম এবং বিভিন্ন সেবা পাওয়া যায়।

প্রিয়শপের সাফল্যের মূলমন্ত্র হচ্ছে, মাঝারী ও ছোট শহরগুলোতে বিশাল সংখ্যক ক্রেতাদের আকৃষ্ট করা। তারা কম দামের পণ্য বিক্রি করে থাকে। অনলাইনে এ ধরনের স্থানীয় পণ্য সহজে কিনতে পাওয়া যায় দেখে ক্রেতারা প্রিয়শপ কেনাকাটা করতে পছন্দ করেন।

প্রিয়শপে পণ্য ক্রয়ের পদ্ধতি : ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে পণ্য কেনা যায়। মাত্র ৩টি স্টেপেই পণ্য কিনতে পারবে একজন গ্রাহক। এছাড়া মোবাইল অ্যাপস, ফেসবুক কিংবা ফোনের মাধ্যমেও পণ্য কেনা যাবে প্রিয়শপ ডটকম হতে।

পেমেন্ট পদ্ধতি : ক্যাশ অন ডেলিভারি, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, বিকাশ ছাড়াও সব ক্ষেত্রেই পেমেন্ট করা যায়। বর্তমানে ৮০% পেমেন্ট হয় ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে। তবে বিকাশ, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ডের মাধ্যমেও হয়ে থাকে। অর্ডারকৃত সঠিক ও মানসম্পন্ন পণ্য যথাসময়ে হাতে পাচ্ছে বলে কার্ডে কিংবা বিকাশ পেমেন্ট দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

প্রযুক্তিকথন//ডেস্ক/

One thought on “আলিবাবার সেবা নিয়ে ৬ষ্ঠ বর্ষে প্রিয়শপ ডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *