বছরে এক কোটি ফোন তৈরি করবে সিম্ফনি

সম্প্রতি এডিসন গ্রুপ এর হেড অফিসে সিম্ফনি মোবাইল এবং সামিট টেকনোপলিশলিমিটেড এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

উক্ত চুক্তির আওতায় গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক পার্কে সিম্ফনি মোবাইল এর অত্যাধুনিক কারখানার জন্য সকল ধরণের অবকাঠামোগত সহায়তা প্রদান করবে সামিট গ্রুপ এর অঙ্গ প্রতিষ্ঠান সামিট টেকনোপলিশ লিমিটেড।

এডিসন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহীদ এবং সামিট টেকনোপলিশ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর, আবু রেজা খান স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি স্বাক্ষর করেন। এসময় সিম্ফনি মোবাইলের চেয়ারম্যান আমিনুর রশীদ এবং সামিট টেকনোপলিশ এর হেড অব এ্যাডমিন, কর্ণেল জাওয়াদুল ইসলাম (অবঃ) সহ দুই গ্রুপের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জাকারিয়া শাহীদ বলেন, মোবাইলফোন কারখানা গড়ার অনুমতি দিয়ে বাংলাদেশ সরকার দেশের মানুষের কাছে নতুন একটি মাইলফলক উন্মোচন করেছেন। এই জন্য তিনি বাংলাদেশ সরকার এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সামিট টেকনোপলিশ সাথে চুক্তিবদ্ধ হয়ে দেশের মানুষের কাছে আরো স্বল্প মূল্যে সিম্ফনির স্মার্টফোন তুলে দেওয়ার আশাবাদ ব্যাক্ত করেন। তিনি আরো জানান এই কারখানায় প্রতিবছর প্রায় এক কোটি পরিমাণ হ্যান্ডসেট উৎপাদন করা সম্ভব হবে।

আবু রেজা খান জানান “সিম্ফনি বাংলাদেশের নাম্বার ওয়ান হ্যান্ডসেট ব্র্যান্ড এবং এই ব্র্যান্ডের সাথে কাজ করতে পেরে আমরা খুবই আনন্দিত। শুধু মাত্র মোবাইলফোন কারখানাই নয় অন্যান্য যে কোনকারখানা গড়ার জন্যও এডিসন গ্রুপকে সহায়তা দেওয়ার আশাবাদ ব্যাক্ত করেন।

বঙ্গবন্ধু হাইটেক পার্কে সিম্ফনি মোবাইলের কারখানা প্রায় ২ একর জমির ওপর নির্মিত হবে এবংএই কারখানায় প্রায় দুই হাজার মানুষের কর্মসংস্থান হবে। এই কারখানাটির নির্মাণ ব্যয় ১০০ কোটি টাকার মত।

প্রযুক্তিকথন//ডেস্ক/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *