এক চার্জে ১২ ঘন্টা চলবে হুয়াওয়ের অনার’র নোটবুক

চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের সাব ব্র্যান্ড অনার’র নতুন নোটবুক বাজারে ছেড়েছে। এটি ১৪ ইঞ্চি ডিসপ্লে’র অষ্টম জেনারেশনের। নোটবুকটির বিশেষত্ব হলো এটি এক চার্জে ১২ ঘন্টা কাজ করা যাবে।

গিজমোচায়নার বরাতে জানা যায়, ফ্ল্যাগশীপ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি নতুন এই নোটবুকের নাম দিয়েছে ‘ম্যাজিকবুক’। কোম্পানির দাবি, ‘খুব আকর্ষণীয় স্লিম ডিজাইন ও পারফরমেন্সের দিকে লক্ষ রেখেই তৈরি করা হয়েছে নোটবুকটি। এটি গ্রাহকদের স্মার্ট এক্সপেরিয়েন্স, টেকসই নোটবুক ব্যবহারের অভিজ্ঞতা দিবে।’

নোটবুকটিতে আছে, ১৪ ইঞ্চি অ্যান্টি-গ্লার ডিসপ্লে। যার স্ক্রিন-টু-বডি অনুপাত ৮১ শতাংশ। এবং চারপাশে বর্ডার মাত্র ৫.২ মিলিমিটার। এটিতে রয়েছে প্রফেশনাল আই মুড। যা চোখের কোনো ক্ষতি করবে না।

এটি ব্যবহার করা হয়েছে ইন্টেলের অষ্টম প্রজন্মের প্রসেসর। যা সপ্তম প্রজন্মের ঐ চিপসেটের তুলনায় ৪০ শতাংশ ভালো পারফরম্যান্স দিবে। গ্রাফিক্সের জন্য এটিতে ব্যবহার করা হয়েছে এনভিডিয়া এমএক্স ১৫০ গ্রাফিক্স কার্ড । যা ডিডিআর ফাইভ স্লটের ।

তিনটি রঙের নোটবুকটি ১৮০ ডিগ্রি কোণে ভাঙ্গা যাবে। ব্যাকলাইট সমৃদ্ধ কিবোর্ড ব্যবহার করা হয়েছেডিভাইসটিতে। এটিতে ব্যাটারি ছাড়াও আরেকটি দিকে নজর দেওয়া হয়েছে। তা হলো সাউন্ড সিস্টেম। নোটবুকটিতে চারটি স্পিকার ও ডলবি সাউন্ড সিস্টেম ব্যবহার করা হয়েছে।