সরকারি সহায়তায় মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশনে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ

আধুনিক প্রযুক্তি নির্ভর প্রশিক্ষিত মানবসম্পদ তৈরির মাধ্যমে মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন উন্নয়নে স্থানীয় বাজার সম্প্রসারণ ও আন্তর্জাতিক বাজারে প্রবেশের জন্যে বাংলাদেশকে প্রস্তুত করা হচ্ছে।

এই লক্ষে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন তৈরির ওপর দেশব্যাপী বিনামূল্যে প্রশিক্ষণ প্রদানের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এ প্রকল্পের আওতায় মোট ১৬,১০০ তরুণ তরুণীকে মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন তৈরির দক্ষতা উন্নয়নে নিম্নোক্ত প্রশিক্ষণ কোর্স সমূহে প্রশিক্ষণ দেয়া হবে। যেমন, ট্রেনিং ফর এ্যাপ ডেভেলপার, ট্রেনিং ফর এ্যাপ ডেভেলপার, ট্রেনিং ফর গেইম এ্যানিমেটর, ট্রেনিং ফর ইউএক্স এন্ড ইউআই ডিজাইনার, ট্রেনিং ফর এ্যাপ মনিটাইজেশন, ম্যানেজমেন্ট এন্ড মার্কেটিং।

যোগ্যতা সম্পন্ন আগ্রহী প্রার্থীগণ নিবন্ধন ও নির্বাচনী প্রক্রিয়ার মাধ্যমে প্রশিক্ষণ কোর্সে অংশ নিতে পারবেন।প্রশিক্ষণগুলো সর্বোচ্চ ১২০ দিন এবং সর্বনিন্ম ৪৫ দিন।

ট্রেনিং ফর ইউএক্স এন্ড ইউআই ডিজাইন প্রশিক্ষণ করতে প্রশিক্ষণার্থীর যোগ্যতা প্রয়োজন আছে। যেমন,  মোবাইল ইউএক্স বিষয়ে সুস্পষ্ট ধারনা তৈরি,  দৃঢ় কল্পনা শক্তি সম্পন্ন , অ্যাডোবি ফটোশপ ও ইলাস্ট্রেটরের মৌলিক ধারনা।

প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করার জন্যে ওয়েবলিংক :http://www.tms.stargroup-bd.com

প্রযুক্তিকথন//ডেস্ক/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *