কবে আসছে শাওমি এমআই এ২? জেনে নিন ফোনের সকল তথ্য

গত বছর কোম্পানির প্রথম Android One ফোন Mi A1 ফোনটি লঞ্চ করেছিল Xiaomi। চিনের Xiaomi Mi 5Xফোনটির নাম ও অপারেটিং সিস্টেমে বদল এনে এই ফোন লঞ্চ করেছিল কম্পানি। এই বছর এপ্রিল মাসে চিনে Mi 6X ফোনটি লঞ্চ করেছে Xiaomi। আর তাই মনে করা হচ্ছে এই গ্লোবাল লঞ্চ ইভেন্টে Mi A2 ফোনটি লঞ্চ করতে পারে Xiaomi।

Mi A2 এর লঞ্চের তারিখ

সম্প্রতি এক টুইটে Xiaomi জানিয়েছে শিঘ্রই একটি গ্লোবাল ইভেন্টের আয়োজন করবে কোম্পানি। এই ইভেন্টেই লঞ্চ হতে পারে নতুন Mi A2। তবে এই ইভেন্ট কবে আয়োজন হবে তা জানায়নি কোম্পানি। গত বছর এই গ্লোবাল ইভেন্ট ভারতে আয়োজিত হয়েছিল। তাই কোম্পানি জানিয়েছে এই বছর ভারতে এই ইভেন্ট আয়োজন করবে না Xiaomi।

Mi A2 এর দাম

একইটি সুইস ওয়েবসাইটে ইতিমধ্যেই Mi A2 এর দাম ফাঁস হয়ে গিয়েছে। সেখানে দেখা গিয়েছে Mi A2 32GB ভেরিয়েন্টের দাম 289 সুইস ফ্র্যাঙ্ক । একই ওয়েবসাইটে 64GB ও 128GB ভেরিয়েন্টের Mi A2 এর দাম রাখা হয়েছে যথাক্রমে 329 সুইস ফ্র্যাঙ্ক  আর 369 সুইস ফ্র্যাঙ্ক।

Mi A2 ক্যামেরা

গত বছরের মতো এই বছরেও Mi A2 তে ডুয়াল রিয়ায় ক্যামেরা থাকবে বলে মনে করা হচ্ছে। ডুয়াল ক্যামেরায় একটি 12MP প্রাইমারি সেন্সার থাকবে। এর সাথেই থাকবে একটি LED ফ্ল্যাশ। এর সাথেই Mi A2 এর সামনে একটি 20MP সেলফি ক্যামেরা থাকবে। এই ক্যামেরায় কোম্পানির আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট থাকবে বলে জানা গিয়েছে।

Mi A2 সফটওয়্যার

Google এর Android One প্রোজেক্টের অধীনে লঞ্চ হবে Mi A2। এই ফোনে প্রি-লোডেড থাকবে স্টোক অ্যানড্রয়েড। লঞ্চের সময় এই ফোনে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম চলবে বলে জানা গিয়েছে। টেক গুরুরা মনে করছেন এই বছরের শেষের দিকে এই ফোনে Android P আপডেট চলে আসবে।

Mi A2 স্পেসিফিকেশান

Xiaomi Mi A2 একটি Android One স্মার্টফোন। তাই এই ফোনে থাকবে লেটেস্ট Android Ore 8.1 স্টক অ্যানড্রয়েড। Mi A2 তে থাকবে একটি 5.99 ইঞ্চি Full HD+ ডিসপ্লে। এছাড়াও থাকবে একটি Snapdragon 660 চিপসেট, 4GB RAM আর 32GB/ 64GB/ 128GB স্টোরেজ।

Mi A2 তে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরা প্রাইমারি সেন্সার 12MP। ফোনের সামনে থাকবে একটি 20MP সেলিফি ক্যামেরা। এছাড়াও Mi A2 এর ভিতরে থাকবে একটি 3010 ব্যাটারি। এর সাথেই থাকবে Quick Charge 3.0 সাপোর্ট। কানেক্টিভিটির জন্য Mi A2 তে থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0 আর USB Type-C পোর্ট।

প্রযুক্তিকথন//ডেস্ক/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *