১২ হাজার নিবন্ধিত কাস্টমারকে সেবা দিচ্ছে ‌‌‘পার্কিং কই’

রাস্তায় অবৈধ পার্কিংয়ের কারণে যানজট তৈরির পাশাপাশি জরিমানাও গুণতে হয় চালকদের। এই সব  সমস্যার সমাধান দিচ্ছে ‘পার্কিং কই’। বাংলাদেশের সবচেয় বড় এবং একমাত্র অনলাইন পার্কিং শেয়ারিং প্লাটফর্ম পার্কিংকই ১২০০০ নিবন্ধিত কাস্টমার পূরণ করেছে সেই সাথে ২৫ হাজার স্পেস।

পার্কিং কই অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি নিরাপদ যায়গায় পার্কিং খুঁজে আপনার মূল্যবান গাড়িটি নিরাপদ জায়গায় পার্ক করতে পারবেন।

গতমাসের ১৭ তারিখ পার্কিংকই জিপি এক্সিলেটরে গ্রাজুয়েট হয় এবং তারা সুইজারল্যান্ড সিড স্টার চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ থেকে এবং এপ্রিল এ তারা সুইজারল্যান্ড যাবে ওয়ার্ল্ড ফাইনালে।

‘পার্কিং কই’ অ্যাপের মাধ্যমে চালকদের সহায়তা করছে কাছাকাছি পার্কিং -এর জায়গা খুঁজে পাওয়ার ব্যাপারে। একইসাথে, এটা মালিকদের জন্য যাদের পার্কিং – এর জায়গা এখনও খালি পড়ে আছে তাদের কাছে বিকল্প আয়ের উৎস তৈরি করবে।

‘পার্কিং কই’-এর প্রতিষ্ঠাতা রাফাত রহমান জানান, পার্কিংকই ১২০০০ নিবন্ধিত কাস্টমার পূরণ করেছে সেই সাথে ২৫ হাজার স্পেস। আমাদের দেশের জন্য এইটি খুবই ভালো খবর, কারণ মানুষ ডিজিটাল সেবা নিতে আগ্রহী হচ্ছে। এর মাধ্যমে যানজট নিরসন সম্ভব হবে।

পাকিং কই (http://parkingkoi.net/)  এর মাধ্যমে অবস্থান ও সময় অনুযায়ী প্রতি ঘণ্টায় খরচ হবে ১০ থেকে ৩০ টাকা। চাইলে দিন বা মাসিক চুক্তিতেও পার্কিং ভাড়া নেওয়া যাবে।