‘গল্প বাড়ি নিউইয়র্ক’ মোড়ক উন্মোচন

প্রবাসী লেখক রত্না বাড়ৈ’র লেখা নতুন বইয়ের মোড়ক উন্মোচন হয়ে গেলো।

গত শনিবার (২৩ফেব্রুয়ারি) তেজগাঁও কাথলিক পুরাতন স্কুলে তার ‘গল্প বাড়ি নিউইয়র্ক’ এই নতুন বইটির মোড়ক উন্মোচন করা হয়।এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফাদার কমল কোড়াইয়া।
এসময় আরো উপস্থিত ছিলেন ডঃ আলো ডি রোজারিও,কবি হাসান মাহমুদসহ রত্না বাড়ৈ’র পরিবারের সদস্য’রা।পাশাপাশি আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ খ্রিস্টান ফোমের সদস্য’রা।

প্রসঙ্গত,সেন্ট আলফ্রেড হাইস্কুল এবং গৌরনদী কলেজের পড়াশোনা শেষে ঢাকায় এসে চাকরি-জীবনে প্রবেশ করেন তিনি। স্কুলজীবন থেকেই খেলাধুলা, অভিনয় এবং সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত ছিলেন রত্না।

ছবিঃ ফেসবুক,মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সময়।

১৯৯১ সালের ২২ নভেম্বর জেমস টিপু বাড়ৈ’র সঙ্গে আবদ্ধ হন বিবাহ-বন্ধনে। বিয়ের চার বছর পর ছেলে জর্জ গল্প বাড়ৈর জন্ম। এর পরই তারা স্বপরিবারে আমেরিকায় চলে যান এবং বর্তমানে সেখানেই স্বায়ীভাবে বসবাস করছেন।

রত্না বাড়ৈ’র বড়ভাই প্রয়াত মাইকেল অতুল হাওলাদারও ছিলেন লেখক। প্রকাশনার সঙ্গেও তিনি যুক্ত ছিলেন। তার আদর্শে এবং অনুপ্রেরণায় বাংলাদেশে থাককালীনই লেখালেখির চর্চা শুরু করেন রত্না। নিউইয়র্কে থেকেও বর্তমানে নিয়মিত লিখেছেন তিনি। তার ‘গল্প বাড়ি নিউইয়র্ক’ বইয়ের অনেক লেখাই নিউইয়র্ক-এর পটভূমিতে রচিত।

অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিলেন বাংলাদেশ খ্রিস্টান লেখক ফোরাম।