ব্রিটেনে বাংলাদেশের সঙ্গীতশিল্পীদের নিয়ে কাজ করছে ‘বাংলা বিটস’

ইউরোপ মহাদেশের ব্রিটেনে বাংলাদেশের সঙ্গীতশিল্পীদের নিয়ে কাজ করছে ‘বাংলা বিটস’। বাংলা বিটস প্রতিষ্ঠানটি ব্রিটেনে পরিচালিত হলেও প্রতিষ্ঠানটি কাজ করছে বাংলাদেশের সঙ্গীত শিল্পীদের নিয়ে। প্রতিষ্ঠানটি বাংলাদেশের বিখ্যাত সব শিল্পীদের নিয়ে ব্রিটেনে আয়োজন করে থাকে মেগা ইভেন্ট।

২০১৫ সালে ‘বাংলা বিটস’ বাংলাদেশের সেরা সঙ্গীতশিল্পীদের নিয়ে আয়োজন করেন একটি মেগা ইভেন্ট। সেখানে গান গিয়েছিলেন, ফেরদৌস ওয়াহিদ, হাবিব, হৃদয় খান ও লিজার মত বিখ্যাত সব শিল্পী। ব্রিটেনে করা এই যাবতকালের সেরা কয়েকটি মধ্যে ছিল এই ইভেন্টটি।

‘বাংলা বিটস’র একজন কর্ণদ্বার ফরিদ মিয়া। তিনি বলেন, ‘ ব্রিটেনে আমার ভিন্ন ধরনের বিনোদনের আয়োজন করে থাকি।  বাংলাদেশ থেকে এখানে শিল্পীদের নিয়ে আসা হয়। শুধু তাই না বাংলাদেশের পরিচিত শিল্পীদের পাশাপাশি যারা নতুন তাদেরও আমরা আমাদের প্ল্যাটফর্মে সুযোগ দিয়ে থাকি।’

তিনি আরো বলেন. ‘এই বছরই একটি মেগা ইভেন্টের আয়োজন করতে যাচ্ছি। সেখানে বাংলাদেশি শিল্পীরা থাকবে।’

ফরিদ মিয়া জানান,  এই বছর আমরা কয়েকটি গান নিয়ে আসছি, যে গানগুলো গাইবেন বাংলাদেশের শিল্পীরা। সেগুলোর মিউজিক ভিডিও তৈরি করা হবে ব্রিটেনে।

তিনি মনে করেন, ভালো কাজ দর্শকদের উপহার দিতে পারলে বাংলা গান কখনো হারাবে না।

তিনি মনে করেন, ভালো কাজ দর্শকদের উপহার দিতে পারলে বাংলা গান কখনো হারাবে না।  নতুন শিল্পীরা চাইলে ‘বাংলা বিটসে’ তার নিজের গাওয়া গান পাঠাতে পারেন। সব ধরনের প্রমোশন করবে আমাদের প্রতিষ্ঠান। এবং কিভাবে তারা অর্থিক ভাবে লাভবান হতে পারে সেটা নিয়েও আমরা কাজ করছি।’