দেশে সেলফোর্স ট্রেলবেজার কমিউনিটির যাত্রা শুরু

আমেরিকান ক্লাউড নির্ভর সফটওয়্যার প্রতিষ্ঠান সেলফোর্স। প্রতিষ্ঠানটি কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট (সি,আর,এম) প্রযুক্তি নিয়ে কাজ করে। বিশ্বের অনেক দেশেই এই প্রতিষ্ঠানটির কমিউনিটি রয়েছে। এরই ধারাবাহিকতায় সেলফোর্স ট্রেলবেজার কমিউনিটির যাত্রা শুরু হয়েছে বাংলাদেশে।

পহেলা আগষ্ট ২০১৯ থেকে বাংলাদেশে সেলফোর্স ট্রেলবেজার রাজশাহী বাংলাদেশ এডমিনিস্ট্রেটর গ্রুপ নামে কমিউনিটির কার্যক্রম শুরু হয়। শুধু রাজশাহী নয় সারা দেশে চলবে তাদের এই কার্যক্রম। এরইমধ্যে দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ে তাদের প্রতিনিধি নিয়োগ হয়েছে এবং এই প্রক্রিয়া চলমান রয়েছে। সারাদেশে এই কমিউনিটি তাদের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন।

এই কমিউনিটি যাত্রা শুরুর পর থেকেই বাংলাদেশে অনেকগুলো প্রোগ্রাম আয়োজন করেছে। সেখানে উপস্থিত ছিলেন সিএসসি, মার্কেটিং, বিবিএ শিক্ষার্থীসহ, স্ব স্ব বিভাগের শিক্ষকবৃদ্ধ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রফেশনালস ব্যক্তিরা। সেলফোর্স একটি সি,আর,এম প্রযুক্তির যা ৩৬০ ডিগ্রীর সার্ভিস নিয়ে কাজ করে।

বাংলাদেশের সেলফোর্স এর এই কমিউনিটির প্রতিষ্ঠাতা মো: শরিফ বিন মোস্তাফা। তিনি জানান, এটি একটি আমেরিকান ক্লাউড নির্ভর সফটওয়্যার প্রতিষ্ঠান। যার সহযোগিতায় বাংলাদেশে এখন থেকে এই কমিউনিটির কার্যক্রম চলবে। আমরা এখন থেকে দেশে সিআরএম প্রযুক্তি নিয়ে কাজ করবো। দেশের নতুন প্রজম্মের কাছে আমরা বিভিন্ন ধরনের সার্ভিস, রিসোর্স, ট্রেনিং ফ্রিতে প্রদান করবো। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সেলফোর্স আগামী দিনে বিশেষ ভৃমিকা রাখবে।

সেলফোর্স নিয়ে তিনি আরো জানান, সেলফোর্সের মাধ্যমে ২০২২ সাল নাগাদ ৩.৩ মিলিয়ন নতুন জবের প্ল্যাটফর্ম তৈরি হবে। যার মধ্যে শুধু এশিয়াতে প্রায় সাড়ে ৫ লাখ জবের ক্ষেত্র তৈরি হবে।

সেলফোর্স সর্ম্পকে বিস্তারিত জানতে: www.trailblazercommunitygroups.com/rajshahi-bangladesh-administrators-group

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *