দেশে পাবজির সচেতনতায় কাজ করবে ‘পাবজিএমসিবিডি’

পাবজি মোবাইল গেম বর্তমানে বিশ্বের শুধু জনপ্রিয় গেম না, মোবাইল গেমিং প্ল্যাটফর্ম এর সবচেয়ে বড় প্রতিযোগিতামূলক গেম। এরই মধ্যে পুরো বিশ্বে অত্যন্ত জনপ্রিয় গেমটি। কিশোর, তরুণ থেকে শুরু করে প্রাপ্ত বয়স্করাও গেমটি খেলে থাকে। এইটি কারো জন্য শুধুই বিনোদন, কারো জন্য প্রফেশনাল ক্যারিয়ার।

তাছাড়া এই পাবজি মোবাইলকে ঘিরেই গড়ে উঠছে নানা কমিউনিটি, ক্রিয়েটরস এবং বিজনেস। বাংলাদেশেও এর প্রভাব কম নয়। বাংলাদেশেও গড়ে উঠেছে পাবজি মোবাইলের অনেক কমিউনিটি। পাবজি মোবাইল কমিউনিটি বাংলাদেশ (পাবজিএমসিবিডি) এমনই একটি নাম। যারা দেশে পাবজির সচেতনতায় কাজ করছে। সবার কাছে তুলে ধরছে এর ভালো ও খারাপ দিকগুলি। সম্প্রতি পাবজি মোবাইলকে ঘিরে বাংলাদেশে নানা ঘটনা, আলোচনা এবং সমালোচনা হয়।

গত ১৯ অক্টোবর কয়েক ঘণ্টা বন্ধ রাখা হয় এই গেমটি। পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার ফেসবুক স্ট্যাটাসে জানান পাবজি গেমটি চালু করে দেয়া হয়েছে। তারপরই পাবজি মোবাইল কমিউনিটি বাংলাদেশের প্রতিনিধিরা মন্ত্রীর সাথে এই বিষয়ে নিয়ে দেখা করেন।

এই সময় মোস্তাফা জব্বার তাদের বলেন, এই গেমিং কমিউনিটিতে পিতা-মাতার গাইডলাইন নিয়ে যাতে সচেতনতা মূলক ক্যাম্পেইন করা হয়। যাতে সকলে মোবাইল গেমিং এর ভাল ও খারাপ দুটো বিষয়ে অবগত থাকতে পারে। মোবাইল গেমিং আসক্তি নিয়ে করণীয় বিষয় সম্পর্কে যাতে অভিভাবকরাও জানতে পারে।

২৫ অক্টোবর (বুধবার) পাবজি মোবাইল কমিউনিটি বাংলাদেশে পক্ষে মন্ত্রীর সাথে দেখা করেন গ্রুপের এডমিন মোঃ আলিউর রাহমান সোহান, মোঃ রাশিদ উদ জামান রাশিদ ও সামিউল হাসান মাহিন সহ কয়েকজন তরুণ।

তারাও মন্ত্রীকে এই বিষয়ে আশ্বস্ত করেন। তারা জানান, পাবজি নিয়ে এখন থেকে দেশে সব সময় সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করা হবে। এর ভালো দিকগুলি গেমাদের কাছে তোলা ধরা হবে এবং এর খারাপ দিকও তোলা ধরা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *